রাবিতে শাবি উপাচার্যের কুশপুতুল দাহ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৪ এএম, ১৯ জানুয়ারি ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের কুশপুতুল দাহ করেছে রাবি ছাত্র সংগঠনগুলো।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাত ৭ টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেটের আমতলায় এ কুশপুতুল দাহ করেন শিক্ষার্থীরা।

ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান বলেন, আমরা এ গার্মেন্টস ব্যবসায়ী, মাস্টার্স পাস শিক্ষার্থীদের ওপর ন্যক্কারজনক হামলাকারী অযোগ্য ভিসির পদত্যাগ চাই এবং শিক্ষার্থীদের বিরুদ্ধে আনীত সব অভিযোগ প্রত্যাহার করতে হবে। সেইসঙ্গে শিক্ষার্থীদের বিরুদ্ধে হওয়া হামলার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার করতে হবে। আমরা সেইসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজিকে জাতির প্রতি ক্ষমা চাওয়ার জন্য জোর দাবি জানাচ্ছি। টেকসই সমাধানের জন্য শিক্ষার্থীদের দাবি দাওয়া দেওয়া নিয়মতান্ত্রিক সুযোগের একমাত্র প্ল্যাটফর্ম ছাত্রসংসদ নির্বাচন দিতে হবে।

রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর বলেন, শাবিপ্রবির ভিসিকে অবিলম্বে পদত্যাগ করতে হবে এবং শিক্ষার্থীদের ওপর যে মিথ্যা মামলা করা হয়েছে তা প্রত্যাহার করতে হবে। শিক্ষার্থীদের দাবিগুলো মেনে নিয়ে তাদের সঙ্গে একাত্মতা পোষণ করতে হবে। সেইসঙ্গে সব বিশ্ববিদ্যালয়গুলোর ছাত্রসংসদ নিশ্চিত করার আহ্বান জানান তিনি।

এসময় আরও বক্তব্য দেন মেহেদী হাসান মুন্না, রাকিব হাসান প্রমুখ। এছাড়া প্রায় অর্ধশত শিক্ষার্থী সেখানে উপস্থিত ছিলেন।

এমএএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]