মাঠেই শাবির আন্দোলনরত শিক্ষার্থীদের খাবার আয়োজন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০১:৩৫ এএম, ১৯ জানুয়ারি ২০২২

ডাইনিং-ক্যাফেটেরিয়া বন্ধ থাকায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাস মাঠেই চলছে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের খাবারের আয়োজন।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাত থেকে শাবির সাবেক শিক্ষার্থী ও বর্তমানে শিক্ষকদের (সাস্টিয়ান শিক্ষক) সাহায্য ও সহযোগিতায় এ খাবারের আয়োজন শুরু হয়েছে। এতে প্রতি বেলায় ছয়শ থেকে সাতশ শিক্ষার্থী খাবার পাবেন।

খাবারের দায়িত্বে থাকা মীর রানা জাগো নিউজকে বলেন, ‘গত ছয়দিন ধরে আন্দোলনরত শিক্ষার্থীরা খাবার না পাওয়া এবং ক্যাম্পাসের ডাইনিং, ক্যান্টিন, ক্যাফেটেরিয়া এবং আশপাশের রেস্টুরেন্ট বন্ধ করে দেওয়ায় শিক্ষার্থীদের ঝামেলার সম্মুখীন হতে হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের গেইট বন্ধ এবং পুলিশের ভয়ে শিক্ষার্থীরা দূরে কোথাও খেতে যেতেও পারছেন না। আন্দোলন অব্যাহত রাখতে এটা খুব জরুরি ছিল। আমরা ৬০০ থেকে ৭০০ শিক্ষার্থীর প্রতি বেলায় খাবারের আয়োজন করছি। নিজ উদ্যোগে সবার কাছে খাবার পৌঁছে দেব। সাবেক সাস্টিয়ানরা আমাদের অনেক সাহায্য করছেন।

এছাড়া খাবারের দায়িত্বে আছেন- খন্দকার শিহাব, শুভময় রয়, ইনকিয়াত হাসান অনিক, সৌরভ সংলাপ চাকমা, আরিফুল ইসলাম, নাদের চৌধুরী প্রমুখ।

এমএএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]