চবিতে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ১৯ জানুয়ারি ২০২২
ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (১৯ জানুয়ারি) বিকেল ৩টায় সহকারী প্রক্টর ড. রামেন্দু পাড়িয়ালকে আহ্বায়ক ও এসএএম জিয়াউল ইসলামকে সদস্য সচিব করে চার সদস্যের এ তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্য দুই সদস্য হলেন, সোহরাওয়ার্দী হলের আবাসিক শিক্ষক ড. মোরশেদুল আলম ও শাহ আমানত হলে আবাসিক শিক্ষক হাসান মোহাম্মদ রোমান শুভ।

এর আগে মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের মোড়ে সংঘর্ষের সূত্রপাত হয়। পরে তা শাহ আমানত হলেও ছড়িয়ে পড়ে। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছে।

সংঘর্ষে জড়ানো পক্ষ দুটি শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপগ্রুপ ‘বিজয়’ ও ‘সিএফসি’। উভয় পক্ষই শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মঙ্গলবার ক্যাম্পাসে দুই পক্ষের মধ্যে দিনভর উত্তেজনা চলে। পরে মধ্যরাতে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। রাত প্রায় ১টার দিকে পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রোকনুজ্জামান/এএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]