‘শাবিপ্রবিতে শিক্ষক-শিক্ষার্থী সম্পর্কের অবনতি হচ্ছে’

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৮:০৭ পিএম, ১৯ জানুয়ারি ২০২২
আমরণ অনশনে শিক্ষার্থীরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) গত কয়েকদিনের সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে ‘শিক্ষক-শিক্ষার্থী সম্পর্কের অবনতি হচ্ছে’ জানিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিভিন্ন অনুষদের ডিনরা।

বুধবার (১৯ জানুয়ারি) এক বিবৃতিতে এ উদ্বেগের কথা জানান তারা।

এতে বলা হয়েছে, আমাদের বিশ্ববিদ্যালয়ে গত কয়েকদিনে সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল হওয়ায় আমরা বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ গভীর উদ্বেগ প্রকাশ করছি। অনাকাঙ্ক্ষিত এসব ঘটনায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কোষাধ্যক্ষসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী লাঞ্ছিত হওয়ায় আমরা মর্মাহত। উদ্ভূত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের সুনাম ও মর্যাদা ক্ষুণ্ন হচ্ছে এবং শিক্ষক-শিক্ষার্থীর সম্পর্কের চরম অবনতি হচ্ছে বলে আমরা মনে করছি।

বিশ্ববিদ্যালয়ের চলমান অগ্রগতি ও মর্যাদা সমুন্নত রাখার স্বার্থে সবার পারস্পরিক সহযোগিতার কথাও উল্লেখ করা হয়েছে বিবৃতিতে।

এদিকে শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জের ঘটনায় তৃতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি চলছে। বুধবার বিকেল ৩টায় উপাচার্যের বাসভবনের সামনে ২৪ শিক্ষার্থী আমরণ অনশন শুরু করেন। এ অবস্থায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে অচলাবস্থা তৈরি হয়েছে।

মোয়াজ্জেম আফরান/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]