জাবি ছাত্রীদের নিয়ে মন্তব্য, ক্ষমা চাইলেন শাবিপ্রবির ভিসি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ২৪ জানুয়ারি ২০২২
শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রীদের নিয়ে আপত্তিকর মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে জাবি উপাচার্যের মোবাইলে কল দিয়ে ক্ষমা চান তিনি। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন জাবির জনসংযোগ কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক ড. মোহাম্মদ মহিউদ্দিন।

তিনি বলেন, শাবিপ্রবি উপাচার্য জাবি ছাত্রীদের সম্পর্কে যে মন্তব্য করেছেন, তার জন্য জাবি উপাচার্যের মাধ্যমে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করে ক্ষমা প্রার্থনা করেছেন। সোমবার দুপুর ১২ টার দিকে অধ্যাপক ফরিদ উদ্দিন জাবি উপাচার্যের কাছে মোবাইলে দুঃখ প্রকাশ করেন ও ক্ষমা চান।

মোহাম্মদ মহিউদ্দিন আরও বলেন, শাবিপ্রবির উপাচার্য দাবি করেছেন তার বক্তব্য এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হয়েছে। এতে জাবি শিক্ষার্থীদের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে এবং জাবির শিক্ষক ও সংশ্লিষ্টরা ব্যথিত হয়েছেন। তিনি এ বিষয়টি অনুধাবন করেছেন। পাশাপাশি শাবিপ্রবির উপাচার্য আশা করেন যে, জাবির উদার ও প্রগতিশীল শিক্ষার্থী ও শিক্ষকরা তাকে ক্ষমা করে দেবেন।

এর আগে ১৮ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের বিয়ে নিয়ে শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের মন্তব্য করা একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে উপাচার্য বলেন, ‘মেয়েদের কেউ বউ হিসেবে নিতে চায় না। কারণ এরা সারারাত ঘোরাঘুরি করে।’ এমন মন্তব্যের ক্ষোভে ফেটে পড়েন জাবির শিক্ষার্থী-শিক্ষকরা।

মাহবুব সরদার/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]