শাবিপ্রবির শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্র ফোরামের সংহতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১২ এএম, ২৭ জানুয়ারি ২০২২
ছাত্র ফোরামের সমাবেশ

উপাচার্যের পদত্যাগের দাবিতে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে ছাত্র ফোরাম।

বুধবার (২৬ জানুয়ারি) বিকেলে রাজধানীর শাহবাগে বিক্ষোভ সমাবেশ ও সংহতি প্রকাশ করে সংগঠনটি।

সমাবেশে সভাপতির বক্তব্যে ছাত্র ফোরামের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক মো. সানজিদ রহমান শুভ বলেন, শাবিপ্রবির এই ‘নির্লজ্জ’ ভিসিকে পদত্যাগ করতে বাধ্য করতে হবে, অন্যথায় সব দল-মতকে একসঙ্গে নিয়ে একটি সর্বদলীয় ছাত্র আন্দোলন গড়ে তোলা হবে।

ছাত্র ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য আনোয়ার ইব্রাহীম বলেন, আমরা চাই একটি বিশ্ববিদ্যালয়ের ভিসি শিক্ষক হিসেবে হবে আমাদের অভিভাবক সমতুল্য। কিন্তু শাবিপ্রবির এই ‘অথর্ব’ ভিসি তার আচরণের দ্বারা প্রমাণ করলেন যে, তিনি শিক্ষার্থীদের অভিভাবক নয় বরং তার আচরণে মনে হচ্ছে একটি বিশ্ববিদ্যালয়ের সরকারি দলের দমন-পীড়ন করার জন্য নিয়োগপ্রাপ্ত প্রতিনিধি।

ছাত্র ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য সৈয়দ সামিউল ইসলাম বলেন, শাবিপ্রবির এই ভিসি তার বক্তব্যে নারীদের নিয়ে কুরুচিপূর্ণ মনোভাব পোষণ করেছেন এবং চলমান আন্দোলনে শিক্ষার্থীদের ওপর রাষ্ট্রীয় পেটোয়া বাহিনী দিয়ে হামলার মাধ্যমে পদে থাকার সব যোগ্যতা হারিয়েছেন। তাই তাকে অবশ্যই পদত্যাগ করতে হবে।

ছাত্র ফোরামের কেন্দ্রীয় সদস্য সচিব ইসমাইল সম্রাটের সঞ্চালনায় সমাবেমে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র ফোরামের আহ্বায়ক কমিটির সদস্য সাইফুল ইসলাম, সুলতানা পাখি, রাসেল হোসেন, সাজ্জাদুল ইসলাম শাওন, ছাত্র ফোরামের সাবেক সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রবিসহ ছাত্র ফোরামের নেতৃবৃন্দ।

এমআইএস/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]