ছিনতাইকারীর কবলে কুবির ৩ ছাত্রী, মোবাইল খোয়ালেন একজন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক কুবি
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ২৮ জানুয়ারি ২০২২
সিসি ক্যামেরায় ছিনতাইয়ের ওই ঘটনা ধরা পড়ে

ক্যাম্পাস সংলগ্ন সালমানপুর এলাকায় ছিনতাইয়ের কবলে পড়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) তিন ছাত্রী। মোটরসাইকেল চালিয়ে দুজন এসে এক ছাত্রীর মোবাইল নিয়ে সটকে পড়েন। এতে নিরাপত্তাহীনতায় ভুগছেন শিক্ষার্থীরা।

শুক্রবার (২৮ জানুয়ারি) বেলা ১১টার দিকে সালমানপুরের ইসমাইল খান মঞ্জিলের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও সিসি ক্যামেরার ফুটেজ সূত্রে জানা যায়, পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের এক ছাত্রী তার দুই বান্ধবীকে নিয়ে মেস থেকে বের হন। এসময় হাজি ভিলার দিক থেকে দ্রুতগতিতে একটি মোটরসাইকেল ছুটে আসে। মোটরসাইকেলে দুজন ছিলেন। তারা ওই ছাত্রীর হাতে থাকা মোবাইল কেড়ে নিয়ে দ্রুত পালিয়ে যান।

ভুক্তভোগী ওই ছাত্রী বলেন, ‘আমরা তিনজন সকালে ক্যাম্পাসের যাওয়ার জন্য বের হই। এসময় আমার হাতে মোবাইল ছিল। আমরা বুঝে ওঠার আগেই সামনের দিক থেকে আসা একটি মোটরসাইকেল দ্রুতগতিতে এসে মোবাইল নিয়ে পালিয়ে যায়। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও কোটবাড়ি পুলিশ ফাঁড়িকে জানানো হয়েছে। দুজন পুলিশ এসে পর্যবেক্ষণ করে গেছেন। আমরা এখন সদর দক্ষিণ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করবো।’

লোকপ্রশাসন বিভাগের এক শিক্ষার্থী বলেন, প্রায় সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্বরোডসহ বিভিন্ন জায়গায় ছিনতাইকারীর কবলে পড়েন। এ বিষয়ে প্রশাসনের দ্রুত ব্যবস্থা নেওয়া উচিত।

কুমিল্লা সদর দক্ষিণের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী বলেন, বিষয়টি সম্পর্কে জেনেছি। জিডি করলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হবে।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, কোটবাড়ি পুলিশ ফাঁড়িকে বিষয়টি জানানো হয়েছে। সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে। আশা করছি পুলিশ প্রশাসন সহযোগিতা করবে।

এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]