মাঝরাতেও উত্তপ্ত ইডেন কলেজ

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক
প্রকাশিত: ০২:২২ এএম, ১৪ মে ২০২২
ইডেন কলেজ ক্যাম্পাসে মিছিল করছেন ছাত্রলীগের কর্মীরা

ছাত্রলীগের কমিটি দেওয়াকে কেন্দ্র করে মাঝরাতেও উত্তপ্ত রয়েছে রাজধানীর ইডেন মহিলা কলেজের ক্যাম্পাস।

শুক্রবার রাত সাড়ে ৯টায় ইডেন কলেজ ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ শুরু হয়। পরে পুলিশ ও শিক্ষকদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলেও ফের শুরু হয় বিক্ষোভ।

রাত দেড়টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ইডেন ছাত্রলীগের কর্মীরা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের নিচে ও বারান্দায় অবস্থান করছেন।

ছাত্রলীগের এসব নেতাকর্মীদের অভিযোগ, যোগ্য নেতৃত্ব থাকা সত্ত্বেও বিবাহিত, বয়স বেশি ও বিতর্কিতরা পদ পেয়েছেন। বিক্ষোভের এক পর্যায়ে তারা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার কক্ষে তালা ঝুলিয়ে দেন। এসময় নেতাকর্মীদের মধ্যে ধস্তাধস্তি, মারপিট ও বেশ কয়েকটি কক্ষ ভাঙচুরের ঘটনা ঘটে।

jagonews24

ইডেন কলেজ ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি তামান্না জেসমিন ও সম্পাদক রাজিয়া সুলতানা

কলেজটির ছাত্রলীগ সূত্রে জানা যায়, কমিটি গঠনের পর পদ পাওয়া নেত্রীরা সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এর কিছুক্ষণ পর রাত ৯টার দিকে কেন্দ্রীয় কমিটির সদস্য ইফরাত জাহান ইতি, তাজুন্নাহার সোমা, সাবিকুন্নাহার তামান্না ও কলেজ কমিটির সহ-সভাপতি সোনালী আক্তার ও সুস্মিতা বাড়ৈ’র অনুসারীরা কলেজ প্রাঙ্গণে একত্রিত হয়ে স্লোগান দিতে থাকেন।

বিক্ষুব্ধরা জানান, ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি নিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশি বেশি হস্তক্ষেপ করেছেন। নিশির পছন্দের লোকেরা ভালো পদ পেয়েছেন বলে অভিযোগ। এসময় তারা ‘নিশির রাজত্ব, ভেঙে দাও, গুড়িয়ে দাও’ স্লোগান দিতে থাকেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ইডেন কলেজ ছাত্রলীগের নতুন কমিটিতে পদ পাওয়া এক সহ-সভাপতি বলেন, এই মুহূর্তে আমরা সংঘর্ষে যেতে চাই না। কারণ এমনটা ঘটলে কমিটি বাতিল হতে পারে।

jagonews24

ইডেন কলেজ ছাত্রলীগের নতুন কমিটির সাংগঠনিক সম্পাদক নুরজাহান খানম বলেন, অনেকে প্রত্যাশিত পদ না পেয়ে বিক্ষোভ করছে। ভাঙচুর করা হয়েছে আমাদের কক্ষ। ওদের (বিক্ষোভে অংশ নেওয়া) মেয়েরা বাইরে পাহারা দিচ্ছে, আমাদের দেখা মাত্রই মারবে। আমরা আপাতত সেভ পজিশনে আছি।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে সদস্য পদ পাওয়া ইফরাত জাহান ইতি বলেন, ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণার পর আমি নিজে সভাপতি-সম্পাদককে ফুল দিয়ে এসেছি। এসে দেখি মেয়েরা নানা অভিযোগ তুলে বিক্ষোভ করছে।

এসব বিষয়ে জানতে নতুন সভাপতি তামান্না জেসমিন রিভাকে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন ধরেননি।

এর আগে বিকেলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সই করা প্রেস বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য ইডেন কলেজ শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এতে তামান্না জেসমিন রিভাকে করা হয় সভাপতি ও রাজিয়া সুলতানাকে সাধারণ সম্পাদক।

নাহিদ হাসান/আল-সাদী ভূঁইয়া/জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]