আড্ডা-ইভটিজিং নিয়ে শিক্ষার্থীদের সতর্ক করলো ঢাকা কলেজ প্রশাসন

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক ঢাকা কলেজ
প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ১৬ মে ২০২২
ফাইল ছবি

নিয়মশৃঙ্খলায় কড়াকড়ি আরোপ করে ও অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ঢাকা কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের সতর্ক করেছে কলেজ প্রশাসন। সোমবার (১৬ মে) সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

ঢাকা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক এ. টি. এম. মইনুল হােসেনের স্বাক্ষর করা এই সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা কলেজের একাদশ শ্রেণির ২০২১-২০২২ শিক্ষাবর্ষ ও দ্বাদশ শ্রেণির ২০২০-২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ক্লাস আরম্ভের আগে, ক্লাস চলাকালীন এবং ছুটির পরে সিটি কলেজ, আইডিয়াল কলেজ সংলগ্ন এলাকাসহ (আড়ং, সায়েন্সল্যাব ফুটওভার ব্রিজ, স্টার কাবার, ধানমন্ডি ১ নং রােড, সিটি কলেজের সামনের বাসস্ট্যান্ড) নিউমার্কেট এবং নীলক্ষেত এলাকায় কলেজ ড্রেস পরে অযথা ঘুরাঘুরি, অবস্থান বা আড্ডা দেওয়া সম্পূর্ণভাবে নিষেধ করা হলাে।

তাছাড়া কলেজ বাসে যাতায়াতের সময় ইভটিজিংসহ যেকোনো প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি করা থেকে বিরত থাকতে নির্দেশনাও দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কোনো শিক্ষার্থী নিয়ম ও শান্তি-শৃঙ্খলা বিরােধী কোনো কর্মকাণ্ডে জড়িত হলে কলেজ কর্তৃপক্ষ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে। আইন প্রয়ােগকারী সংস্থাও কঠোর ব্যবস্থা গ্রহণ করলে তার জন্য কলেজ কর্তৃপক্ষ কোনোভাবেই দায়ী থাকবে না।

ঢাকা কলেজ প্রশাসন সূত্রে জানা গেছে, যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কলেজের শিক্ষকদের সমন্বয়ে এরই মধ্যে ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। তারা জোনভিত্তিক গ্রুপে বিভক্ত হয়ে দায়িত্ব পালন শুরু করেছেন। ঢাকা কলেজের তাৎক্ষণিক পর্যবেক্ষণ কমিটির সদস্যরা ভিজিলেন্স টিমের সঙ্গে সমন্বয় করে দায়িত্ব পালন করছেন। চারটি জোনে সকাল সাড়ে সাতটা থেকে দুপুর একটা পর্যন্ত তারা দায়িত্ব পালন করছেন।

এ বিষয়ে কলেজের নিবিড় পর্যবেক্ষণ কমিটির সদস্য ও দক্ষিণ ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আনোয়ার মাহমুদ বলেন, ঢাকা কলেজে পড়তে আসা মেধাবী শিক্ষার্থীরা যেন কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতির সঙ্গে জড়িত না হয় সেজন্য কলেজ প্রশাসন সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে। আমরা চাই শিক্ষার্থীরা সম্পূর্ণভাবে পড়াশোনায় মনোনিবেশ করুক। যেকোনো ধরনের ঝামেলা এড়াতে শিক্ষকরা নির্ধারিত এলাকাভিত্তিক ডিউটি করছেন।

নাহিদ হাসান/এমএইচআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]