বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন ২ জুন

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন আগামী ২ জুন অনুষ্ঠিত হবে। সোমবার (১৬ মে) বেলা ১১টায় রাজশাহী নগরীর খড়খড়ি বাইপাস সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সমাবর্তনের বিভিন্ন কর্মসূচি তুলে ধরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম. ওসমান গনি তালুকদার বলেন, আগামী ২ জুন সকাল সাড়ে ১০টা থেকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে সমাবর্তনের কার্যক্রম শুরু হবে। সমাবর্তনের সভাপতি ও উদ্বোধক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি গ্র্যাজুয়েটদের ডিগ্রি প্রদান করবেন। বরেন্দ্র বিশ্ববদ্যালয়ের তিন অনুষদভুক্ত ১০টি বিভাগের প্রায় চার হাজার গ্র্যাজুয়েট এদিন আনুষ্ঠানিকভাবে ডিগ্রি গ্রহণ করবেন।

দুজন শিক্ষার্থীকে ‘চ্যান্সেলর গোল্ড মেডেল’ এবং ৯ জন শিক্ষার্থীকে ‘ভাইস-চ্যান্সেলর গোল্ড মেডেল’ প্রদান করা হবে। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

Raj1

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

উপাচার্য জানান, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা সময় থেকে স্প্রিং ২০২০ সেমিস্টার পর্যন্ত স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর (মাস্টার্স) পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করে অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন। ১৮ মে পর্যন্ত রেজিস্ট্রেশন চলবে। রেজিস্ট্রেশন সংক্রান্ত যেকোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.vu.edu.bd) পাওয়া যাবে।

সংবাদ সম্মেলনে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আশিক মোসাদ্দিক, পরীক্ষা নিয়ন্ত্রক ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার পারমিতা জামান, সাংবাদিকতা, যোগাযোগ ও মিডিয়া স্টাডিজ বিভাগের কো-অর্ডিনেটর শাতিল সিরাজ, একই বিভাগের প্রভাষক রমজান আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

মনির হোসেন মাহিন/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]