ইউল্যাবে সেমিনার ‘অনুবাদে শহীদুল জহির: বাংলাদেশের প্রতিচ্ছবি’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:০৯ এএম, ১৭ মে ২০২২

ঔপন্যাসিক ও গল্পকার শহীদুল জহিরের স্মরণে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১১ মে) ‘অনুবাদে শহীদুল জহির: বাংলাদেশের প্রতিচ্ছবি’ শিরোনামে এ সেমিনারের আয়োজন করে ইউনিভার্সিটির জেনারেল এডুকেশন ডিপার্টমেন্ট।

এ সেমিনারে শহীদুল জহিরের সাহিত্য অনুবাদের অভিজ্ঞতা, স্বাধীনতা পরবর্তী ঢাকা শহর, পুরানো ঢাকার সমাজ-বাস্তবতা, চরিত্র এবং সংলাপ- ইত্যাদি বিষয়ে প্রধান বক্তা ভি. রামস্বামী তার অভিজ্ঞতা তুলে ধরেন। মঙ্গলবার (১৭ মে) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেমিনারে ইউল্যাবের উপ-উপাচার্য অধ্যাপক ড. শামসাদ মর্তুজা আলোচক ভি. রামস্বামীর অনুবাদের প্রশংসা করেন এবং বাংলাদেশের সাহিত্যাঙ্গণে তার কাজকে গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেন। সেমিনারের শেষপর্বে অংশগ্রহণকারী শিক্ষক, শিক্ষার্থী ও অতিথি শ্রোতা-দর্শকদের প্রশ্ন-উত্তরপর্ব অনুষ্ঠানটিকে আরও প্রাণবন্ত করে তোলে। অধ্যাপক ড. শাহনাজ হুসনে জাহান ধন্যবাদ জ্ঞাপন করেন এবং অনুষ্ঠানের সার্বিক উপস্থাপনায় ছিলেন সৈয়দা রেশমা আক্তার।

এমএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]