জাবিসাসের নির্বাচন শিগগির

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:২১ পিএম, ১৯ মে ২০২২
বুধবার জাবিসাসের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাস) বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। খুব শিগগির সমিতির কার্যনিবার্হী কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে সভায় জানানো হয়।

বুধবার (১৮ মে) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের সাংবাদিক সমিতির কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের ২৬ জনকে জাবিসাসের সদস্য হিসেবে অনুমোদন দেওয়া হয়। এছাড়া ১১ জনকে জাবিসাসের সহযোগী সদস্য হিসেবে অনুমোদন দেওয়া হয়।

জাবিসাসের সভাপতি মাহবুব আলমের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বেলাল হোসেনের সঞ্চালনায় সভায় ভার্চুয়ালি উপস্থিত ছিলেন উপদেষ্টা অধ্যাপক শেখ তৌহিদুল ইসলাম।

তিনি বলেন, উপদেষ্টার দায়িত্ব পালনের শেষপ্রান্তে এসে আমার উপলব্ধি কার্যকরী পরিষদ-২০২১ বিশ্ববিদ্যালয়ের প্রতি আন্তরিকভাবে কর্তব্য পালনে সক্ষম হয়েছে।

অধ্যাপক তৌহিদুল আরও বলেন, আমি প্রত্যাশা করি, সাধারণ সভার পর দ্রুত সময়ে গণতান্ত্রিক পদ্ধতিতে আগামী কার্যনির্বাহী পরিষদ গঠিত হবে। এতদিন পর্যন্ত সাংবাদিক সমিতির যে সুনাম অক্ষুণ্ণ ছিল তার ধারাবাহিকতা থাকবে।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বেলাল হোসেন বলেন, আমাদের সর্বাত্মক প্রচেষ্টা ছিল জাবিসাসকে নতুন করে সাজিয়ে তোলার। পরবর্তীকালে যারা নেতৃত্বে আসবে তারা ইতিবাচক পরিবর্তনের এ প্রচেষ্টা অব্যাহত রাখবে এমনটাই প্রত্যাশা।

সভাপতি মাহবুব আলম বলেন, সমিতির উন্নয়নে আরও কাজ করার ইচ্ছা ছিল। কিন্তু আর্থিক ও অন্যান্য সীমাবদ্ধতার জন্য সেগুলো করতে পারিনি। জাবিসাসকে ভালোবাসি। দায়িত্বে না থাকলেও ভালোবাসা থাকবে। খুব শিগগির নির্বাচনী তফসিল ঘোষণা করা হবে। আশা করি, নতুন কমিটি সমিতির উন্নয়নের ধারা অব্যাহত রাখবে।

মাহবুব সরদার/এমআরআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]