বন্যার্তদের পাশে দাঁড়াতে শাবিপ্রবি শিক্ষার্থীদের নানা উদ্যোগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১০:২৮ এএম, ২১ মে ২০২২

সিলেটে বন্যাক্রান্ত মানুষের পাশে দাঁড়াতে নানা উদ্যোগ নিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা।

এরই অংশ হিসেবে ‘বন্যার্তদের পাশে শাবিপ্রবি’ নামে একটি প্ল্যাটফর্ম তৈরি করে অর্থ সংগ্রহ করছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে এতে ব্যবস্থাপনার দায়িত্বে আছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিন’ ও ‘স্বপ্নোত্থান’।

Sust-3.jpg

বন্যার্তদের সহযোগিতায় অর্থ সংগ্রহের উদ্দেশ্যে শনিবার (২১ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় একটি টেন্ট তৈরি করা হয়। এছাড়া সন্ধ্যায় সিলেট নগরীর দোকানগুলোতে গিয়ে অর্থ সংগ্রহ করবেন স্বেচ্ছাসেবীরা।

এর আগে শুক্রবার (২৯ মে) জুমার নামাজের পর নগরীর বিভিন্ন মসজিদের সামনে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা মুসল্লিদের কাছ থেকে প্রায় ৪০ হাজার টাকা সংগ্রহ করেন।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সংগৃহীত অর্থ দিয়ে প্রয়োজনীয় খাবার, জরুরি ওষুধ, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, স্যালাইনসহ খাদ্যসামগ্রী কিনে সিলেট ও সুনামগঞ্জের বানভাসি মানুষের হাতে তুলে দেবেন তারা।

Sust-2

বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নোত্থানের সভাপতি ধীমান দাস দিব্য জাগো নিউজকে বলেন, সিলেটের চলমান বন্যা পরিস্থিতিতে অসংখ্য মানুষ পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছেন। এ অবস্থায় সবার প্রতি আমাদের আহ্বান থাকবে আমরা সবাই বন্যার্তদের প্রতি মানবতার হাত বাড়িয়ে দেবো।

তিনি বলেন, আমাদের একটু চেষ্টায় বন্যাদুর্গত এলাকার মানুষের কষ্ট কিছুটা হলেও লাঘব হবে।

মোয়াজ্জেম আফরান/এমআরআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]