শেষ হচ্ছে ইবির আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী

অডিও শুনুন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শনিবার (২১ মে) শুরু হয়েছে আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী। দুই দিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফি অ্যাসোসিয়েশন। রোববার (২২ মে) সন্ধ্যায় শেষ হচ্ছে এই আলোকচিত্র প্রদর্শনী।

অনুষ্ঠানটি শনিবার (২১ মে) সকাল ১০টা থেকে শুরু হয়ে রোববার (২২ মে) সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলবে। আলোকচিত্র প্রদর্শনীতে স্থান পেয়েছে দেশ-বিদেশের আলোকচিত্রীদের চিত্র। অনুষ্ঠানে শনিবার সকাল থেকেই দর্শনার্থীদের ভিড় দেখা গেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকদের উপস্থিতিও দেখা যায়।

jagonews24

প্রদর্শনীতে ভারত, মিয়ানমার, থাইল্যান্ড, ভুটানসহ পাঁচটি দেশের ১ হাজার ৫০০ ছবির মধ্যে বিচারকদের পর্যবেক্ষণে স্থান পায় ৮২টি ছবি। বিচারক হিসেবে আলোকচিত্র পর্যবেক্ষণের দায়িত্ব পালন করেন চিত্রকর সুদীপ্ত সালাম ও জয় কে রায় চৌধুরী।

এমন ভিন্ন আয়োজনের কারণ জানতে চাইলে অ্যাসোসিয়েশনের সভাপতি সোহানুর রহমান বলেন, একটি ছবি একটি গল্প বলে। সমাজের যুবক শ্রেণি যখন নেশাগ্রস্ত বা মাদকে আসক্ত তখন একটি সুস্থ সংস্কৃতির চর্চা করতে আমরা এই প্রদর্শনীর আয়োজন করেছি। যাতে যুবসমাজ সুস্থ সংস্কৃতির চর্চা করে নিজের দেশকে উপস্থাপন করতে পারে।

রুমি নোমান/এমআরআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]