খুবি শিক্ষার্থীকে যৌন নিপীড়নের প্রতিবাদে মানববন্ধন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক খুলনা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ২২ মে ২০২২

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এক ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

রোববার (২২ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে ওই বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ঈদের ছুটিতে একাডেমিক অ্যাসাইনমেন্টের কাজে ওই ওই ছাত্রী ঝিনাইদহ প্রেস ক্লাবের সদস্য সাংবাদিক খাইরুল ইসলাম নীরবের কাছে গেলে শ্লীলতাহানির স্বীকার হন। এ ঘটনায় মামলা হলেও প্রশাসন এখন পর্যন্ত কোনো ইতিবাচক সহযোগিতা করেনি। অভিযুক্তকে দ্রুত গ্রেফতার ও আইনের আওতায় আনার দাবি জানান শিক্ষার্থীরা। ৪৮ ঘণ্টার মধ্যে আসামি গ্রেফতার  না হলে আন্দোলন জোরদারের হুঁশিয়ারি দেন তারা।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মামুন অর রশিদ বলেন, একজন সাংবাদিক যিনি কিনা মানুষের অধিকার নিয়ে লেখেন, তার দ্বারা এমন ঘৃণ্য অপরাধ আমাদের ব্যথিত করে। নিপীড়ককে দ্রুত গ্রেফতার করে যথোপযুক্ত শাস্তির আওতায় আনার দাবি করছি।

এর আগে ১০ মে ঝিনাইদহের স্থানীয় সাংবাদিক খায়রুল ইসলামের কাছে যান ওই ছাত্রী। তখন শ্লীলতাহানির হানির চেষ্টা করলে ভুক্তভোগী শিক্ষার্থী সেখান থেকে চলে আসেন। পরে ১২ মে ঝিনাইদহ সদর থানায় তিনি মামলা করেন।

আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]