মেস থেকে ইবি শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

আবিদ বিন আজাদ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফার্মেসি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের আবিদ বিন আজাদ নামে এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। তার বাড়ি রাজশাহী জেলার পুঠিয়া উপজেলায়।

সোমবার (২৩ মে) বিকেলে ক্যাম্পাস সংলগ্ন ব্রাদার্স হাউস নামে একটি মেস থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহতের রুমমেট ইসলামের ইতিহাস বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র সাব্বির বলেন, সকাল ৯টার দিকে আবিদের সঙ্গে আমার সর্বশেষ কথা হয়। পরে আমি ক্যাম্পাসে যাই। আনুমানিক সাড়ে ৩টার দিকে ক্যাম্পাস থেকে ফিরে এসে দেখি রুমের ভেতর থেকে দরজা আটকানো। এসময় ডাকাডাকি করেও সাড়া না পেয়ে রুমের জানালা দিয়ে দেখি ফ্যানের সিলিংয়ের সঙ্গে তার মরদেহ ঝুলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আবিদের ঝুলন্ত মরদেহ দেখার পর মেসের অন্য সদস্যদের ডাকেন সাব্বির। তারা বিষয়টি মেস মালিক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে জানান। পরে ঘটনাস্থলে প্রক্টরিয়াল বডি ও পুলিশ উপস্থিত হলে বিকেল ৫টার দিকে মরদেহ উদ্ধার করা হয়।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, খবর পেয়ে ওই মেসে গিয়ে মরদেহ উদ্ধার করা হয়েছে। সুরতহাল শেষে মরদেহ কুষ্টিয়া সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হচ্ছে। ময়নাতদন্ত শেষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের মাধ্যমে মরদেহ হস্তান্তর করা হবে।

ইবি প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, এরকম ঘটনা সত্যিই দুঃখজনক। আমি তার পরিবারকে বিষয়টি জানিয়েছি। পুলিশ এসে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে গেছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

রুমি নোমান/এমআরআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]