জবিতে অনৈতিক সম্পর্কে জড়িয়ে প্রতারণা করলে ছাত্রত্ব বাতিল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১০:০৫ পিএম, ২৪ মে ২০২২
সাংবাদিকদের সঙ্গে কথা বলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কোনো শিক্ষার্থী যদি অপর কোনো শিক্ষার্থীর সঙ্গে প্রতারণা করেন, তাহলে তার (প্রতারকের) ছাত্রত্ব বাতিল হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। মঙ্গলবার (২৪ মে) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

জবি উপাচার্য বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে আত্মহত্যার প্রবণতা বেড়ে গেছে। শিক্ষার্থীদের মধ্যে অনৈতিক সম্পর্ক, প্রলোভন ও প্রতারণার কারণে এসব ঘটনা ঘটছে। অনেকেই প্রতারিত হয়ে নিজের জীবন বিপন্ন করে দিচ্ছেন। যদি একজন শিক্ষার্থীর মাধ্যমে অপর শিক্ষার্থী প্রতারণার শিকার হন, আমাদের কাছে অভিযোগ দিলে আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেবো। এরপরও যেন কেউ নিজের জীবন বিপন্ন না করে।

তিনি বলেন, আমাদের সীমাবদ্ধতার মধ্যেও আমরা সাইকোলজি সেন্টার খুলেছি। শিক্ষার্থীদের কাউন্সিলিং করা হচ্ছে। এটাকে আরও সক্রিয় করা হবে। আমরা চাই, আমাদের একজন শিক্ষার্থীও যাতে নিজের জীবন বিপন্ন না করেন।

অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, ছাত্রীহলে সমস্যা সমাধানে প্রত্যেক ফ্লোরে শিক্ষার্থীদের মধ্য থেকে প্রতিনিধি নিয়োগ করা হবে। সিনিয়র শিক্ষার্থীরা অগ্রাধিকার পাবেন। আমরা ধীরে ধীরে হলের সব সমস্যা সমাধান করবো।

তিনি বলেন, নতুন ক্যাম্পাসে খেলার মাঠ তৈরি করা হয়েছে। প্রতিদিন একটি বাস শিক্ষার্থীদের নিয়ে সেখানে যাবে। খেলাধুলা শেষে আবার ফিরে আসবে। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়নে ক্যাম্পাস সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

শান্ত রায়হান/কেএসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]