বন্যা পরিস্থিতিতে হল ছাড়ছেন শাবিপ্রবি শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০১:৪১ পিএম, ১৮ জুন ২০২২

শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বন্যার পানি ঢুকে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বন্ধ করা হয়েছে বিদ্যুৎ সংযোগ। ফলে বন্যা পরিস্থিতিতে আতঙ্কিত হয়ে হল ছাড়ছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (১৮ জুন) সকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসিক শাহপরান হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাড়তে দেখা যায়। বিশ্ববিদ্যালয়ের বাসে তাদেরকে কদমতলী বাসস্ট্যান্ডে পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন বাস চালকরা।

jagonews24

এরআগে শুক্রবার (১৭ জুন) বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আবাসিক ছাত্রী হল থেকে শিক্ষার্থীদের উদ্ধারে কাজ করেন বিজিবি কর্মকর্তারা। ফলে ওই ছাত্রী হলের শিক্ষার্থীরা নিরাপদে হল ছাড়তে পেরেছেন।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. মোস্তাকিম জানান, বন্যার কারণে ক্যাম্পাসে বিদ্যুৎ না থাকায় বিভিন্ন ধরনের সমস্যা হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষাও বন্ধ ঘোষণা করা হয়েছে। তাই বিশ্ববিদ্যালয়ের বাসে কদমতলী বাস স্ট্যান্ডে চলে যাচ্ছি। সেখান থেকে অন্য বাসে বাড়িতে চলে যাবো।

jagonews24

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন বলেন, আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি যাতে শিক্ষার্থীদের কোনো ধরনের সমস্যা না হয়। বন্যা পরিস্থিতি বিবেচনায় শিক্ষার্থীদের বাড়ি যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। নিরাপদে হল ছাড়ার জন্য বিশ্ববিদ্যালয়ের বাস সার্ভিস চালু রয়েছে।

বন্যার পানি বেড়ে যাওয়ায় গতকাল (১৭ জুন) সকাল ১০ বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় আগামী ২৫ জুন পর্যন্ত সমস্ত ক্লাস পরীক্ষা স্থগিতের ঘোষণা দেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এফএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]