বন্যার্তদের পাশে ঢাকা কলেজ ছাত্রলীগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা কলেজ
প্রকাশিত: ০৮:২২ এএম, ২৩ জুন ২০২২

অডিও শুনুন

সিলেট, সুনামগঞ্জসহ বন্যাকবলিত এলাকায় ত্রাণ, রান্না করা খাবার, ওষুধ, স্যালাইনসহ খাবার পানি বিতরণ করছে ঢাকা কলেজ ছাত্রলীগ। বুধবার (২২ জুলাই) দুপুর থেকে রাত পর্যন্ত বন্যাকবলিত এলাকায় এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণ সহায়তা কার্যক্রমের সঙ্গে যুক্তরা বলছেন, সাধ্যমতো যতদিন সম্ভব তাদের ত্রাণ বিতরণ কার্যক্রম চালিয়ে যাবেন। এছাড়া ত্রাণ বিতরণের ক্ষেত্রে সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন, দূরবর্তী গ্রাম যেখানে ত্রাণ পৌঁছায়নি সেসব এলাকা বেছে নিয়েছেন তারা। প্রথম দিনেই তারা এক হাজার খাদ্য প্যাকেট বিতরণ করেছেন।

ঢাকা কলেজ ছাত্রলীগকর্মী মুহাম্মদ আনজির হুসাইন বলেন, বাংলাদেশ ছাত্রলীগ বিপদে-আপদে সবসময় সাধারণ মানুষের পাশে দাঁড়ায়। আমরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ভাইয়ের নির্দেশে আমরা বিপদগ্রস্ত এসব সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছি।

jagonews24

তিনি বলেন, এখানকার মানুষের কষ্ট দেখে বুক কেঁপে উঠছে। কেউ কেউ দুই-তিন দিন ভাত খেতে পারে না। যেসব এলাকায় গাড়ি নিয়ে পৌঁছানো সম্ভব নয় আমরা ত্রাণ বিতরণের জন্য সেসব এলাকাকে বেছে নিয়েছি। এখানে না আসলে কেউ এসব মানুষের হাহাকার বুঝবে না। আমি ছাত্রলীগের পক্ষ থেকে ব্যক্তি উদ্যোগে চেষ্টা করছি এসব মানুষের পাশে দাঁড়াতে।

বন্যা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এই সহায়তা কার্যক্রম চালানোর চেষ্টা করবেন বলেও জানান তিনি।

নাহিদ হাসান/এমআরএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]