জাবির নবনির্মিত ৬ হল নামকরণে প্রধানমন্ত্রীর পরামর্শ চান উপাচার্য

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাবি
প্রকাশিত: ০৫:২১ পিএম, ২৪ জুন ২০২২
অধিবেশনে বক্তব্য রাখছেন জাবি অধ্যাপক মো. নূরুল আলম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধিকতর উন্নয়ন প্রকল্পের অধীনে নির্মাণাধীন ৬ হলের নামকরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শ চেয়েছেন জাবি অধ্যাপক মো. নূরুল আলম।

শুক্রবার (২৪ জুন) বিকেলে বার্ষিক সিনেট অধিবেশনে সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

jagonews24

লিখিত বক্তব্যে উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বলেন, ২০১৮ সালের ২৩ অক্টোবর অনুষ্ঠিত একনেক সভায় বিশ্ববিদ্যালয়কে আমূল বদলে দেওয়ার জন্য এক হাজার ৪৪৫ কোটি ৩৬ লাখ টাকা ব্যয় সংবলিত ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন’ শীর্ষক একটি প্রকল্প অনুমোদন দেওয়া হয়। এ প্রকল্পের আওতায় প্রথম ধাপে ছাত্রদের তিনটি এবং ছাত্রীদের তিনটি আবাসিক হলের নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পথে। অল্প সময়ের মধ্যে এসব হলে শিক্ষার্থীদের উঠানো হবে। নবনির্মিত হল উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ জানাব।

তিনি আরও বলেন, তার (প্রধানমন্ত্রী) সুবিধা মতো সময়ে উদ্বোধন সম্ভব হলে তা হবে আমাদের জন্য অনেক সম্মানের। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে বদলে দেওয়ার এ উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছেন। এ কারণে আমি ৬ হলের নামকরণে প্রধানমন্ত্রীর পরামর্শ প্রত্যাশা করব। সিনেটের এ অধিবেশনে বিশ্ববিদ্যালয়ের বার্ষিক বাজেট উপস্থাপনার কথা রয়েছে।

মাহবুব সরদার/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]