চবিতে পদ্মা সেতুর আর্থ-সামাজিক প্রভাব বিষয়ক আলোচনা সভা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চবি
প্রকাশিত: ০৮:২১ পিএম, ২৪ জুন ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) পদ্মা সেতুর আর্থ-সামাজিক প্রভাব বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ জুন) বিকেল সাড়ে ৪টায় চবির চারুকলা ইনস্টিটিউটে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, পদ্ম সেতু যাতে না হতে পারে সেজন্য অনেকে বিভিন্নভাবে ষড়যন্ত্র করেছেন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ষড়যন্ত্রকে মোকাবিলা করে এ সেতু নির্মাণ করেছেন। এতে আমরা আরও শক্তিশালী এবং আত্মবিশ্বাসী হয়েছি। এ সেতু হওয়ায় আমাদের কাছেই এত আনন্দ লাগছে, তাহলে ভাবুন পদ্মাপাড়ের মানুষ কেমন উচ্ছ্বসিত।

jagonews24

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, আমাদের প্রবন্ধ উপস্থাপক অর্থনীতির প্রবৃদ্ধির সঙ্গে পদ্মা সেতুর যোগসূত্র দারুণভাবে উপস্থাপন করেছেন। আমার একটা সময় মনে হতো আমাদের বোধহয় গর্ব করার মতো কিছুই নেই। কিন্তু পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে আজ আমরা গর্ব করার মতো একটি স্থাপনা পেয়েছি।

চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়ার সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে। প্রবন্ধ উপস্থাপন করেন চবির অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আবুল হোসাইন। শুভেচ্ছা বক্তব্য রাখেন কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মাহববুবুল হক।

রোকনুজ্জামান/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]