স্মরণকালের সাক্ষী হলাম: চবি উপাচার্য

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:১০ পিএম, ২৫ জুন ২০২২

পদ্মা সেতুর উদ্বোধনের সময়কে স্মরণকালের অন্যতম গুরুত্বপূর্ণ সময় বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

শনিবার (২৫ জুন) দুপুর সাড়ে ১২টায় আনন্দ শোভাযাত্রা শেষে ড. এ আর মল্লিক প্রশাসনিক ভবনের সামনে সংক্ষিপ্ত আলোচনায় তিনি একথা বলেন।

উপাচার্য আরও বলেন, ‘আমি আজ আনন্দিত ও অভিভূত। স্মরণকালের গুরুত্বপূর্ণ সময়ের সাক্ষী হলাম আমরা। সব ষড়যন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রধানমন্ত্রী দেখিয়েছেন যদি বাংলাদেশের মানুষ চায়, প্রধানমন্ত্রী চায়, তাহলে সব সম্ভব।’

jagonews24

এরআগে, সকাল ১০টা থেকেই বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে বড় পর্দায় সরাসরি পদ্মা সেতুর উদ্বোধন দেখার ব্যবস্থা করে চবি কর্তৃপক্ষ। উদ্বোধন শেষে মিষ্টি বিতরণ ও আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে শুরু হয়ে ড. এ আর মল্লিক প্রশাসনিক ভবনের সামনে শেষ হয়।

শোভাযাত্রা শেষে প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়ার সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান ও উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে।

এ সময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সেলিনা আখতার ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সজীব কুমার ঘোষ, শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

রোকনুজ্জামান/এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]