৫০০ বন্যার্ত পরিবারকে ত্রাণ দিলেন পবিপ্রবির শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৫:০৬ পিএম, ২৭ জুন ২০২২
বন্যার্ত পরিবারকে ত্রাণ দিচ্ছেন পবিপ্রবির শিক্ষার্থীরা

সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষার্থীরা। ৫০০ বন্যার্ত পরিবারকে ত্রাণ দিয়েছেন তারা।

রোববার (২৬ জুন) দুপুরে এ ত্রাণ কার্যক্রম শেষ হয়। ত্রাণ হিসেবে প্রত্যেককে দেওয়া হয় চার কেজি চাল, আধা কেজি ডাল, দুই কেজি আলু, আধা কেজি পেঁয়াজ, সরিষার তেল আর ওষুধ দেওয়া হয়।

বিতরণ কর্মসূচির সঙ্গে সার্বিক সহযোগিতায় ছিলেন শাবিপ্রবির ইংরেজি বিভাগের প্রথম ব্যাচের সাবেক শিক্ষার্থী এবং পবিপ্রবির ভাষা ও যোগাযোগ বিভাগের অধ্যাপক মো. মেহেদী হাসান।

শিক্ষার্থীরা জানান, সিলেট বিভাগের বন্যার্তদের জন্য আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীদের প্রদেয় ফান্ড সংগ্রহ করি। সব মিলিয়ে ১ লাখ ৬৬ হাজার ৪৯১ টাকা সংগ্রহ করতে পারি আমরা। এসব অর্থ দিয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত সুনামগঞ্জের তাহিরপুর, বালুচর, খাসপাড়ার প্রায় ৫০০ পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

jagonews24

ত্রাণ বিতরণ কর্মসূচিতে অংশ নিতে পবিপ্রবি থেকে সিলেটে আসেন তানজিদ হাসান জিসান, আবদুল্লাহ, আল মৃদুল, এহসান কবির জিম, নবীন কুমার সরকার (সৃজন), খাইরুল ইসলাম, তৌহিদুল রহমান শাওন।

ত্রাণ সামগ্রী বিতরণের সময় সার্বিকভাবে সহযোগিতা করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী। তারা হলেন মোফাসসেল হক, আজিজুল ইসলাম সীমান্ত, মেহেদী হাসান শুভ, নুরিন, অলক এবং শুভ।

পবিপ্রবির অধ্যাপক মেহেদী হাসান বলেন, মানুষের এ দুঃসময়ে পাশে দাঁড়ানো সামাজিক দায়বদ্ধতা। বন্যায় ক্ষতিগ্রস্ত লাখ লাখ মানুষের পাশে না থাকতে পারলেও আমাদের সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি। এতে কিছুটা হলেও আত্মতৃপ্তি পাওয়া যাবে।

এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]