ডিরেক্টরস অ্যাওয়ার্ড পেলেন ঢাবির ১২ শিক্ষার্থী

২০১৯ ও ২০২০ সালের স্নাতক (সম্মান) পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ডিরেক্টরস অ্যাওয়ার্ড পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের ১২ শিক্ষার্থী। এছাড়া গবেষণা প্রবন্ধের জন্য এক শিক্ষককে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ জুন) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জ্ঞানের যথাযথ সদ্ব্যবহারের মাধ্যমে সমাজের অসঙ্গতি দূর করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, মানবিক ও অসাম্প্রদায়িক মূল্যবোধ ধারণ করে শিক্ষার্থীদের উদার ও পরিশীলিত মানুষ হতে হবে।

তিনি বলেন, চামড়া শিল্পের গুরুত্ব অনুধাবন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে লেদার টেকনোলজি ইনস্টিটিউট প্রতিষ্ঠা করেন। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরে এই প্রতিষ্ঠানকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংযুক্ত করেন।

দেশের চামড়া শিল্পের উন্নয়নে কার্যকর ভূমিকা রাখার জন্য তিনি লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন মো. জাওয়াদ হাসান, সাদিয়া আকতার জুঁই, অদিতি পোদ্দার, হালিমা খাতুন এশা, সুমাইয়া মিম, সাদিয়া আফরিন মিমু, মো. সামাউল আলম, আয়েশা সিদ্দিকা আনিকা, মো. আরিফুল ইসলাম, ফাতেমা তুজ জোহরা, সাজনীন আকতার মুনমুন ও মাইশা মালিহা। ডিরেক্টরস অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষক হলেন ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক মো. আবদুল মুকতাদির। অনুষ্ঠানে ১৮ শিক্ষার্থীকে ড. করম আলী আহমেদ বৃত্তি প্রদান করা হয়।

আল-সাদী ভূঁইয়া/বিএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]