চবিতে সাংবাদিকদের হুমকি: ৯ ছাত্রলীগকর্মীকে শোকজ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:৪০ পিএম, ২৮ জুন ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সাংবাদিকদের হল থেকে বের করে দেওয়ার হুমকির ঘটনায় ৯ ছাত্রলীগকর্মীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার (২৮ জুন) দুপুরে তাদের এ নোটিশ দেওয়া হয়।

শোকজপ্রাপ্তরা হলেন, লোকপ্রশাসন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল জোবায়ের (নিলয়), অর্থনীতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের রানা আহমেদ, একই শিক্ষাবর্ষের ইসলাম ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ওয়ায়দুল হক লিমন ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের আশীষ দাস, দর্শন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সাজ্জাদুর রহমান, সংস্কৃত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের তুষার তালুকদার বাপ্পা, হিসাববিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আহম্মদ উল্লাহ রাব্বি ও একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের জাহিদুল ইসলাম এবং সংস্কৃত বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের রুদ্র তালুকদার। তারা সবাই চবি ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াসের অনুসারী বলে জানা গেছে।

এ বিষয়ে সহকারী প্রক্টর মো. শাহরিয়ার বুলবুল তন্ময় জাগো নিউজকে বলেন, ‘অভিযোগের পরিপ্রেক্ষিতে ৯ ছাত্রকে আমরা কারণ দর্শানোর নোটিশ দিয়েছি। আগামী সাত কর্মদিবসের মধ্যে তাদের জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। অভিযুক্তের জবাবের প্রেক্ষিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গত ১৬ জুন ছাত্রলীগের বেশ কয়েকজন কর্মী বিশ্ববিদ্যালয়ের আলাওল হলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলামের কক্ষে গিয়ে সাংবাদিকদের হল থেকে বের করে দেওয়ার হুমকি 
 দেন। এ সময় অকথ্য ভাষায় গালিগালাজও করেন তারা।

রোকনুজ্জামান/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]