শাবিতে ইউজিসির অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে মানববন্ধন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ২৯ জুন ২০২২
মানববন্ধনে বক্তব্য উপস্থিত কর্মচারীদের একাংশ

পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের নিয়ে প্রস্তাবিত অভিন্ন নীতিমালা বাতিল ও আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশনের ১১ দফা দাবি বাস্তবায়নে মানববন্ধন করেছে শাহজালাল বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতি।

বুধবার (২৯ জুন) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করেন কর্মচারীরা।

মানববন্ধনে শাবি কর্মচারী সমিতির সভাপতি সাহাজাহান সিরাজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. জুয়েল মিয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন সমাজসেবা সম্পাদক ফয়সাল খান ও কার্যকরী সদস্য আব্দুর রউফ।

শাবি কর্মচারী সমিতির সভাপতি বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অভিন্ন নীতিমালার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এ নীতিমালা বাতিল ও আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশনের ১১ দফা দাবি মেনে নেওয়ার আহ্বান জানাচ্ছি। আমরা উদ্দেশ্য প্রণোদিতভাবে কোনো আন্দোলন করতে চাই না। আমাদের ন্যায্য অধিকার চাই। আমাদের অধিকার আদায়ে আমরা সবসময় সোচ্চার আছি। দাবি মেনে না নেওয়া হলে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।

jagonews24

অন্যদিকে, শাবি কর্মচারী ইউনিয়নের সভাপতি তাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রমজান আহমেদের সঞ্চালনায় বক্তব্য দেন আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশনের সহ-সভাপতি মো. ছাদেক আহমদ, সহ-ধর্মবিষয়ক সম্পাদক মো. সালাউদ্দিন বুকশান, শাবি কর্মচারী ইউনিয়নের সাবেক সিনিয়র সহ-সভাপতি শেখ অহিদুর রহমান, সাধারণ সদস্য আফজল হোসেন, জাহাঙ্গীর আলম ও এনামুল হক।

শাবি কর্মচারী ইউনিয়নের সভাপতি তাজুল ইসলাম বলেন, ইউজিসি প্রণীত অভিন্ন নীতিমালা স্থগিত ঘোষণা করতে হবে। এ নীতিমালা দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর কর্মচারীরা কোনোভাবেই মেনে নিবে না। আমরাও মেনে নিচ্ছি না। আমরা শাবি কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে এ নীতিমালা বাতিল ও সেই সঙ্গে আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশন প্রণীত ১১ দফা দাবি বাস্তবায়নের আহ্বান করছি।

আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]