বহিষ্কারের পর গ্রেফতার রাবি শিক্ষার্থী আশিক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:২২ পিএম, ২৯ জুন ২০২২

অডিও শুনুন

ক্লাস চলাকালে শিক্ষিকাকে লাঞ্ছিতের অভিযোগে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারের পর গ্রেফতার হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আশিক উল্লাহ।

বুধবার (২৯ জুন) বিকেলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাবির আইন বিভাগের অধ্যাপক বেগম আসমা সিদ্দিকা বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে আশিক উল্লাহর বিরুদ্ধে মামলা করেছেন। এর পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার আশিক উল্লাহ রাবির শহীদ জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী।

এর আগে শিক্ষিকাকে লাঞ্ছিত করার অভিযোগে আশিক উল্লাহকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এই শিক্ষার্থীর বিরুদ্ধে শিক্ষকদের সঙ্গে অশোভন আচরণ ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগ রয়েছে। এছাড়া এক শিক্ষকের গাড়ি নিয়ে গিয়ে সহপাঠীকে অপহরণ করার পর মারধরেরও অভিযোগ আছে তার বিরুদ্ধে।

এ বিষয়ে আইন বিভাগের সভাপতি অধ্যাপক হাসিবুল আলম প্রধান জাগো নিউজকে বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে বেশকিছুদিন ধরে সে শিক্ষক ও শিক্ষার্থীদের বিরুদ্ধে মানহানিকর মন্তব্য ও পোস্ট করে আসছিল। যার কারণে বিভাগের একাডেমিক কমিটির মাধ্যমে তার অপকর্মের বিরুদ্ধে একটি তদন্ত কমিটি করে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সুপারিশ পাঠিয়েছিলাম। এর আগের তদন্তের রিপোর্ট এবং আজকের বিষয়টি আমলে নিয়ে তাকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মনির হোসেন মাহিন/এমআরআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]