শিক্ষক হেনস্তা-হত্যার প্রতিবাদে জবিতে মানববন্ধন

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ৩০ জুন ২০২২

শিক্ষক হেনস্তা এবং হত্যার ঘটনায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (৩০ জুন) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এই নিন্দা জানানো হয়। একই সঙ্গে দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানানো হয়।

জবি উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, শিক্ষকদের হেনস্তা, লাঞ্ছিত এবং হত্যা এটা আমাদের জাতির জন্য কলঙ্ক। পিতা-মাতার পরই যে শিক্ষকদের অবস্থান সেখানে তাদের এ অপমান সহ্য করার মতো নয়। তাই আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বলবো দ্রুত দোষীদের বিচারের মুখোমুখি করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবুল হোসেন বলেন, শিক্ষকরা যেভাবে হেনস্তার শিকার হচ্ছেন তা মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী। যেসব ঘটনা ঘটছে তা আমাদের জন্য অত্যন্ত লজ্জার। আমরা অনেক কিছু অর্জন করেছি, কিন্তু এসব ঘটনা যখন বিশ্বে প্রচারিত হবে তখন আমাদের সম্মান কোথায় যাবে? তাই আমাদের ঐক্যবদ্ধ হয়ে এ ধরনের হেনস্তার প্রতিবাদ জানাতে হবে।

সভায় সাভারের আশুলিয়ায় কলেজশিক্ষক উৎপল কুমার সরকারের হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। একইসঙ্গে নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিত করার ঘটনায় দোষীদের গ্রেফতার করে শাস্তির দাবি জানানো হয়।

জেডএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]