রাবিতেও উত্তীর্ণ হতে পারেননি ৫৫ বছর বয়সী বেলায়েত

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:২৫ এএম, ০৩ আগস্ট ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পর এবার রাজশাহী বিশ্ববিদ্যালয়েও (রাবি) উত্তীর্ণ হতে পারেননি ৫৫ বছর বয়সে বেলায়েত শেখ।

মঙ্গলবার (২ আগস্ট) রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এই ইউনিটেই পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হতে পারেনি বেলায়েত।

জানা যায়, বেলায়েত ‘এ’ ইউনিটের গ্রুপ-১ এ পরীক্ষা দেন। তার রোল নম্বর ছিল ১১৮৪১। প্রকাশিত ফলাফলে ১০০ নম্বরের মধ্যে বেলায়েত পেয়েছেন ১৭ দশমিক ৮৫ নম্বর। যেখানে পাস মার্ক নির্ধারণ করা হয়েছে ৪০। গত ২৬ জুলাই রাবির ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষে দীর্ঘদিন অসুস্থ থাকায় রাবি ভর্তি প্রস্তুতি ভালো করে নিতে পারেননি বলে গণমাধ্যমকে জানিয়েছিলেন বেলায়েত।

গত গত ১১ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটে পরীক্ষা দেন তিনি। তবে তিনি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি।

১৯৬৮ সালে জন্ম নেওয়া বেলায়েতের ছোটবেলা থেকেই পড়ালেখার প্রতি ছিল আগ্রহ। প্রবল আগ্রহ থাকলেও দারিদ্র্যের কারণে কূল পেয়ে উঠেননি তিনি। ১৯৮৩ সালে এসএসসি পরীক্ষার্থী ছিলেন বেলায়েত। কিন্তু নানা প্রতিবন্ধকতার কারণে উচ্চশিক্ষা নেওয়ার স্বপ্ন জলাঞ্জলি দিতে হয় তাকে। ২০১৭ সালে ৫০ বছর বয়সে ভর্তি হন নবম শ্রেণিতে।

এ বছর বেলায়েত ঢাকা মহানগর কারিগরি কলেজ থেকে উচ্চমাধ্যমিক (এইচএসসি-ভোকেশনাল) জিপিএ ৪.৪৩ নিয়ে পাস করেন। এর আগে ২০১৯ সালে বাসাবোর দারুল ইসলাম আলিম মাদরাসা থেকে জিপিএ ৪.৫৮ পেয়ে মাধ্যমিক সমমান দাখিল (ভোকেশনাল) পাস করেন।

মনির হোসেন মাহিন/আরএডি

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।