রুয়েটে ভর্তি পরীক্ষায় অংশ নেন ৮২.৪২ শতাংশ শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাবি
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ০৬ আগস্ট ২০২২

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ও চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ আগস্ট) বিকেলে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন রুয়েটের জনসংযোগ প্রশাসক আ খ ম মাহমুদুর রহমান।

তিনি বলেন, এবার সমন্বিত ভর্তি পরীক্ষায় রুয়েট কেন্দ্রে ৯ হাজার ৪৯৫ জন শিক্ষার্থী আবেদন করেন। ‘ক’ গ্রুপ ও ‘খ’ গ্রুপ মিলে সাত ৮২৬ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন। এ হিসাবে গড়ে উপস্থিতির হার ছিল ৮২.৪২ শতাংশ।

jagonews24

এর আগে সকাল ১০ টায় ‘ক’ গ্রুপের পরীক্ষা শুরু হয়ে শেষ হয় সাড়ে ১২টায়। এ গ্রুপটিতে (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) আট হাজার ৮৭৩ শিক্ষার্থী আবেদন করেন। বাকি ৬২২ জন ভর্তিচ্ছু ‘খ’ গ্রুপে (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ ও স্থাপত্য বিভাগ) অংশ নেওয়ার কথা। ‘খ’ গ্রুপের পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর ১টা ৪৫ মিনিটে শেষ হয়।

‘ক’ গ্রুপে ৫০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়া হয়েছে। যার জন্য সময় থাকবে বরাদ্দ ছিল আড়াই ঘণ্টা। এদিকে ‘খ’ গ্রুপে ৫০০ নম্বরের এমসিকিউ এবং ২০০ নম্বরের মুক্ত হস্ত অংকনসহ ৭০০ নম্বরের পরীক্ষা হয়।

প্রশাসন সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবনগুলোতে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা পরীক্ষা দিতে আসেন রুয়েট কেন্দ্রে। শিক্ষার্থীদের সঙ্গে আসা অভিভাবকদের ভিড়ও ছিল চোখে পড়ার মতো।

মনির হোসেন মাহিন/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]