ঢাবিতে বঙ্গমাতা মেমোরিয়াল স্বর্ণপদক প্রদান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব হলের সাহিত্য-সাংস্কৃতিক কর্মকাণ্ডসহ সহশিক্ষা কার্যক্রমে সফলতা অর্জন এবং স্নাতক (সম্মান) শ্রেণির ফাইনাল পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ অর্জনের জন্য তাহিয়া তাহরীম এবং তন্বী রহমানকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল স্বর্ণপদক ২০১৮ ও ২০১৯ প্রদান করা হয়েছে।

এছাড়া হলের ১০ শিক্ষার্থীকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল মেধাবৃত্তি প্রদান করা হয়েছে।

রোববার (৮ আগস্ট) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান হলের মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক, বৃত্তির চেক ও সনদ তুলে দেন।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে হলের উদ্যোগে এই স্বর্ণপদক, বৃত্তি প্রদান, স্মারক বক্তৃতা ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্বর্ণপদকপ্রাপ্ত তাহিয়া তাহরীম দর্শন বিভাগের এবং তন্বী রহমান চীনা ভাষা ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী। ২০১৮ সালের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের আয়েশা মাহামুদ, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের জান্নাতুল ফেরদৌস মৌ ও মোসা. তানিয়া আক্তার, ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের আফ্রিন রহমান মিলি এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের রিমা ইসলাম।

২০১৯ সালের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের মোছা. রোশনী খাতুন, ফিন্যান্স বিভাগের জান্নাতুল নাসরিন এবং লেদার প্রডাক্টস্ ইঞ্জিনিয়ারিং-এর নাজিয়া আফরিন জেসি, ফারহানা শারমিন ও সাজনীন আক্তার মুনমুন।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নিলুফার পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আল-সাদী ভূঁইয়া/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।