স্নাতক ভর্তির রিলিজ স্লিপের আবেদন শুরু ১৬ আগস্ট

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৯ পিএম, ১০ আগস্ট ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের প্রথম রিলিজ স্লিপের অনলাইন আবেদন শুরু হবে আগামী মঙ্গলবার (১৬ আগস্ট) বিকেল ৪টায়। চলবে বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাত ১২টা পর্যন্ত।

বুধবার (১০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ডিন (শিক্ষা) অধ্যাপক ড. মো. নাসির উদ্দিনের সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে যেসব আবেদনকারী মেধা তালিকায় স্থান পায়নি বা ভর্তি হয়নি অথবা ভর্তি বাতিল করেছে। সেসব আবেদনকারীকে মেধা তালিকায় স্থান পেতে প্রথম রিলিজ স্লিপে আবেদন করতে হবে। এবং প্রথম রিলিজ স্লিপে আবেদন করতে হলে আগামী ২৩ আগস্টের আগে আগের ভর্তি বাতিল করতে হবে।

আরও বলা হয়, কলেজ যেসব আবেদনকারীর প্রাথমিক আবেদন নিশ্চয়ন করেনি, সেসব আবেদনকারী রিলিজ স্লিপে আবেদন করতে পারবে না।

যেভাবে আবেদন করতে হবে
রিলিজ স্লিপে আবেদনের জন্য আবেদনকারীকে ভর্তিবিষয়ক ওয়েবসাইটে Applicant Login অপশনে Honours Login লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন এন্ট্রি দিতে হবে। এক্ষেত্রে আবেদনকারীর নাম ও অন্যান্য তথ্যসহ রিলিজ স্লিপের আবেদন ফরম ওয়েবসাইটে দেখা যাবে।

আবেদনকারী বিভাগ ও জেলাভিত্তিক College Selection Option এ গিয়ে যেকোন কলেজ Select করলে ওই কলেজে তার ভর্তিযোগ্য বিষয়ে শূন্য আসনের তালিকা দেখতে পাবে। আবেদনকারীকে প্রতিটি কলেজের ক্ষেত্রে বিষয়ভিত্তিক শূন্য আসনের তালিকা থেকে তার ভর্তিযোগ্য বিষয়ের পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিতে হবে। এভাবে একজন আবেদনকারী পর্যায়ক্রমে তার পছন্দ অনুযায়ী পাঁচটি কলেজে বিষয় পছন্দক্রম নির্ধারণ করে রিলিজ স্লিপের আবেদন ফরমপূরণ করবেন।

এরপর আবেদনকারীকে রিলিজ স্লিপের আবেদন ফরম ডাউনলোড করে অফসেট সাদা কাগজে প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহ করতে হবে। তবে এ ফরমটি আবেদন করা কলেজগুলোতে জমা দিতে হবে না এবং কোনো ফি দিতে হবে না।

এমএইচএম/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।