চবির তরুণ লেখক ফোরামের নেতৃত্বে আকিজ-মুরাদ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চবি
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ১১ আগস্ট ২০২২

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখার ২০২২-২৩ বর্ষের নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শিক্ষার্থী আকিজ মাহমুদ ও সাধারণ সম্পাদক হয়েছেন ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মুরাদ হোসেন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুর ১২টায় সংগঠনে সভাপতি নেজাম উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. ইসরাফিল আলম রাফিল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার ২০২২-২৩ (এক বছর) কার্য বর্ষের জন্য আকিজ মাহমুদকে সভাপতি ও মুরাদ হোসেনকে সাধারণ সম্পাদক হিসেবে অনুমোদন দেওয়া হলো। নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে আগামী ০৭ (সাত) কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তরে জমা দিতে নির্দেশ দেওয়া হলো।

নতুন কমিটির সভাপতি আকিজ মাহমুদ বলেন, দক্ষ ও সৃষ্টিশীল লেখক তৈরিতে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে আমদের এই সংগঠন রাষ্ট্রে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারবে বলে বিশ্বাস করি।

সাধারণ সম্পাদক মুরাদ হোসেন বলেন, সংগঠনকে এগিয়ে নিতে সবার সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ স্লোগানে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাঁচ সদস্য নিয়ে যাত্রা শুরু করে ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’। দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে বিভিন্ন কর্মসূচি পালন করে থাকে সংগঠনটি।

রোকনুজ্জামান/এএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।