জাবির উপাচার্য প্যানেল নির্বাচনে জয় পেলেন আমির-নূরুল-অজিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাবি
প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ১২ আগস্ট ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য প্যানেল নির্বাচনে অধ্যাপক আমির হোসেন প্রথম, অধ্যাপক মো. নূরুল আলম দ্বিতীয় ও অধ্যাপক অজিত কুমার মজুমদার তৃতীয় হয়েছেন।

শুক্রবার (১২ আগস্ট) রাত ৮টার দিকে রিটার্নিং কর্মকর্তা বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক রেজিস্ট্রার রহিমা কানিজ তাদের নাম ঘোষণা করেন।

তিনি বলেন, সিনেটরদের সর্বোচ্চ ৪৮ ভোট পেয়েছেন অধ্যাপক আমির হোসেন। অধ্যাপক মো. নূরুল আলম ৪৬ ভোট ও অধ্যাপক অজিত কুমার মজুমদার ৩২ ভোট পেয়েছেন। বিজয়ী তিনজনের মধ্যে থেকে একজনকে উপাচার্য হিসেবে মনোনীত করবেন রাষ্ট্রপতি।

রহিমা কানিজ বলেন, অন্য প্রার্থীদের মধ্যে সুফি মোস্তাফিজুর রহমান ২৩ ভোট, লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ ১৯ ভোট, আব্দুল্লাহ হেল কাফী ২০ ভোট, পৃথিলা নাজনীন নীলিমা ১৫ ভোট ও তপন কুমার সাহা ৭ ভোট পেয়েছেন।

এর আগে সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে ভোটগ্রহণ শুরু হয়। নির্বাচনে ৮২ জনে মধ্যে ৭৬ জন সিনেট সদস্য ভোট দেন।

এর আগে প্রার্থীতা প্রত্যাহার করেন ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) অধ্যাপক মোতাহার হোসেন।

তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়ে অধ্যাপক আমির হোসেন বলেন, আমরা সবাই জানি বিশ্ববিদ্যালয় প্রশাসন বর্তমান কী অবস্থায় রয়েছে। আমাকে যদি দায়িত্ব দেয়া হয় তাহলে সেই অবস্থার উন্নয়নে কাজ করে যাব।

মাহবুব সরদার/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।