‘স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধু অমর হয়ে থাকবেন’

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ১৫ আগস্ট ২০২২
আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম

বর্তমান প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ ও গুণাবলী তুলে ধরতে হবে। মানুষকে তার আদর্শে উজ্জীবিত হয়ে দেশের উন্নয়নে কাজ করে যেতে হবে। স্বাধীন বাংলাদেশ যতদিন থাকবে, বঙ্গবন্ধু ততদিন অমর হয়ে থাকবেন বলে মন্তব্য করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

সোমবার (১৫ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ভারপ্রাপ্ত উপাচার্য বলেন, বঙ্গবন্ধু সততার মাধ্যমে নিজেকে মানুষের কাছে ভালোভাবে উপস্থাপন করতে পারতেন। মানুষ তাকে সহজে গ্রহণ করতে পারতো। তিনি ৭ই মার্চের ভাষণের মাধ্যমে মানুষকে একত্রিত করতে পেরেছিলেন। বঙ্গবন্ধুর সৈনিক হতে হলে তার আদর্শকে ধারণ করতে হবে।

jagonews24

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেনের সঞ্চালনায় এবং অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক ও শাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমিনা পারভীন, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গবেষণা সেলের পরিচালক অধ্যাপক ড. আবদুল গনি, শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ফরহাদ হাওলাদার, মেডিকেল প্রশাসক অধ্যাপক ড. কবির হোসাইন ও পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. সৈয়দ আশরাফুর রহমান প্রমুখ।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সমিতি, কর্মচারী ইউনিয়ন ও শাখা ছাত্রলীগের নেতরা সভায় উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ করা হয়েছে। পরে ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে শোক র‌্যালি বের করা হয়।

এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।