বঙ্গবন্ধুর বিশ্ববন্ধু হওয়া অনেকেই পছন্দ করেননি: খুবি উপাচার্য

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক খুলনা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:২০ পিএম, ১৫ আগস্ট ২০২২
আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন খুবি উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

বাংলাদেশকে ছাপিয়ে বিশ্বে একটি সম্মানজনক অবস্থান তৈরি করে নিয়েছিলেন জাতির জনক শেখ মুজিবুর রহমান। তিনি বঙ্গবন্ধু থেকে বিশ্ববন্ধুতে পরিণত হয়েছিলেন বলে মন্তব্য করেছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার (১৫ আগস্ট) বেলা ১১টায় আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

Kh-(2)

খুবি উপাচার্য বলেন, কিন্তু তার বিশ্ববন্ধু হওয়া অনেকেই পছন্দ করেননি। জনপ্রিয় নেতা থেকে অপ্রিয় নেতায় পরিণত করার ষড়যন্ত্র চলতে থাকে। বাকশাল ও ব্যাংক সেক্টর নিয়ে নানারকম প্রোপাগান্ডা ছড়ানো হয়। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার চেতনাকে হত্যা সম্ভব হয়নি। বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনার প্রতিফলন ঘটিয়ে দেশকে এগিয়ে নিতে হবে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের ‘কালজয়ী মুজিব’ চত্বরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। পরে ক্যাম্পাসে সোনালু, বনসোনালু, ম্যানগ্রোভ লাল কাঁকড়া প্রজাতি এবং তাল ও বকুলের চারা রোপণ করেন তিনি।

এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।