শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয় ও ফাউন্ডেশনে শোক দিবস পালন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:২২ এএম, ১৬ আগস্ট ২০২২

দোয়া, আলোচনা সভাসহ নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন করেছে শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও শান্ত-মারিয়াম ফাউন্ডেশন।

সোমবার (১৫ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজির শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্যে দিয়ে শুরু হয় অনুষ্ঠান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শিল্পী অধ্যাপক (ঢাকা বিশ্ববিদ্যালয়) মোস্তাফিজুল হক, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. মো. আহসানুল কবীর, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর শামসুন নাহার ও রেজিস্ট্রার ড. পাড় মশিয়ূর রহমানসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

Santo-1

অনুষ্ঠানে বাংলাদেশের স্বাধীনতা ও শূন্য থেকে একটি দেশের অবকাঠামোগত উন্নয়নে জাতির পিতার আত্মত্যাগ ও তার বর্ণাঢ্য রাজনৈতিক ও পারিবারিক জীবনের ওপর আলোচনা করা হয়।

এতে অংশ নেন শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি কনফুশিয়াস ক্লাস রুমের পরিচালক অধ্যাপক মহিউদ্দিন তাহের, বিশ্ববিদ্যালয়ের গভর্নমেন্ট অ্যান্ড পলিটিকস বিভাগের অধ্যাপক ড. ইয়াসমিন আহমেদ ও অন্যান্য অতিথিরা।

Santo-1

তারা শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মরহুম মো. ইমামুল কবীর শান্তর মুক্তিযুদ্ধে অংশগ্রহণসহ যুদ্ধ পরবর্তী দেশে শিক্ষা ও কর্মসংস্থান তৈরিতে তার অবদান সম্পর্কেও আলোচনা করেন।

এরপর শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজির শিশু কিশোরদের চিত্রঙ্কন প্রতিযোগিদের পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে শেষ হয় অনুষ্ঠান।

এমএইচএম/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।