গুচ্ছ ভর্তির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের মানবিকঅনুষদভুক্ত ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত ওয়েবসাইটে gstadmission.ac.bd লগইন করে ভর্তিচ্ছুরা নিজেদের আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে ফল দেখতে পারবেন।

মঙ্গলবার (১৬ আগস্ট) গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির যুগ্ম আহবায়ক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

এ পরীক্ষায় পাশের হার ৫৬ দশমিক ২৬ শতাংশ। অর্থাৎ ৪৮ হাজার ১০৬ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছেন। অকৃতকার্য হয়েছে ৩৭ হাজার ৩৫১ জন শিক্ষার্থী। অর্থাৎ ৪৩ দশমিক ৬৮ শতাংশ শিক্ষার্থী ফেল করেছে। এবার ভর্তি পরীক্ষায় পাশ মার্কধরা হয়েছে ৩০ নাম্বার।

গত ১৩ আগস্ট গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত মোট ২৯টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের গুচ্ছ ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়গুলোর চার হাজার ৮৩৪টি আসনের বিপরীতে ৯৫ হাজার ৬৩৭ জন আবেদন করেছেন।

জেএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।