ফেব্রুয়ারিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৮ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২২

ফেব্রুয়ারি মাসের কোনো দিন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সমাবর্তন অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য যে দিন নির্ধারণ করবেন ওইদিনই সমাবর্তন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম।

বুধবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাস) কার্যালয়ে একটি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেন, দীর্ঘদিন ধরে জাবিতে সমাবর্তন হয় না বলে অনেকেই লেখালেখি করতেছেন। আপনাদের বলতে চাই, গত ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটে সমাবর্তন নিয়ে আলোচনা হয়। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয় আগামী ফেব্রুয়ারি মাসে এ সমাবর্তন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে মহামান্য রাষ্ট্রপ্রতিকে আমন্ত্রণ জানানোর জন্য চিঠির খসড়াও প্রস্তুত হয়েছে। আগামী সপ্তাহেই এ চিঠি তার কাছে হস্তান্তর করার চিন্তা করতেছি। তিনি ফেব্রুয়ারি মাসের কোনো একদিনকে নির্ধারণ করে দিলেই ওইদিন সমাবর্তন অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়সূত্রে জানা যায়, ১৯৭০ সালে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার দীর্ঘ ২৬ বছর পর ১৯৯৭ সালে প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয়। এরপর ২০০১ সালে দ্বিতীয়, ২০০৬ সালে তৃতীয়, ২০১০ সালে চতুর্থ ও ২০১৫ সালে সর্বশেষ সমাবর্তন অনুষ্ঠিত হয়।

মাহবুব সরদার/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।