রাবির ‘এ’ ইউনিটে চতুর্থ মেধাতালিকা প্রকাশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাবি
প্রকাশিত: ১০:২৭ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২২

অডিও শুনুন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের চতুর্থ মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাতে ‘এ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক অধ্যাপক ড. মো. ইলিয়াছ হোসেনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ‘এ’ ইউনিটভুক্ত (কলা, আইন, সামাজিক বিজ্ঞান, চারুকলা অনুষধ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের উত্তীর্ণ শিক্ষার্থীদের ১-২০ সেপ্টেম্বরের মধ্যে ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের বিষয় পছন্দক্রম ও মেধা স্কোরের ভিত্তিতে স্বয়ংক্রিয় বিভাগ পরিবর্তন তৃতীয় অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হয়েছে।

শূন্য আসনগুলোর বিপরীতে বিষয় পছন্দক্রম ও মেধা স্কোরের ভিত্তিতে চতুর্থ মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকাভুক্ত প্রার্থীদের রোল নম্বরের পাশে উল্লিখিত বিভাগে আগামী ২৫-২৭ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৩টার মধ্যে ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

jagonews24

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কলা অনুষদভুক্ত বিভাগসমূহের জন্য নির্বাচিত প্রার্থীদের কলা অনুষদ অফিসে, আইন অনুষদভুক্ত বিভাগসমূহের জন্য নির্বাচিত প্রার্থীদের আইন অনুষদ অফিসে, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগসমূহের জন্য নির্বাচিত প্রার্থীদের সামাজিক বিজ্ঞান অনুষদ অফিসে, চারুকলা অনুষদভুক্ত বিভাগসমূহের জন্য নির্বাচিত প্রার্থীদের চারুকলা অনুষদ অফিসে এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের জন্য নির্বাচিত প্রার্থীদের ইনস্টিটিউট অফিসে উপস্থিত হয়ে সাক্ষাৎকারসহ ভর্তিপ্রক্রিয়া শুরু করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি হতে না পারলে ‘এ’ ইউনিটে তাদের ভর্তির মনোনয়ন চূড়ান্তভাবে বাতিল বলে গণ্য হবে।

ভর্তি হওয়া শিক্ষার্থীদের বিষয় পছন্দক্রম ও মেধা স্কোরের ভিত্তিতে স্বয়ংক্রিয় বিভাগ পরিবর্তন প্রক্রিয়া অব্যাহত থাকবে। বিভাগ পরিবর্তনের তালিকা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। ভর্তি হওয়ার পর কোনো শিক্ষার্থী বিভাগ পরিবর্তন করতে না চাইলে তাকে স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন বন্ধ করার জন্য চিফ কো-অর্ডিনেটর বরাবর সশরীরে উপস্থিত হয়ে আবেদন করতে হবে।

এদিকে, আসন ফাঁকা থাকা সাপেক্ষে বিষয়ভিত্তিক পঞ্চম মেধাতালিকা আগামী ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

মনির হোসেন মাহিন/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।