সাত কলেজের প্রথম মেধাতালিকা প্রকাশ ২৮ সেপ্টেম্বর

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক ঢাকা কলেজ
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক প্রথম বর্ষে (২০২১-২২) ভর্তির জন্য বিষয় ও কলেজ পছন্দের প্রথম মেধাতালিকা ২৮ সেপ্টেম্বর (বুধবার) প্রকাশ করা হবে। এরপর পর্যায়ক্রমে আরও দুটি মেধাতালিকা যথাক্রমে ৫ অক্টোবর (বুধবার) ও ১৫ অক্টোবর (শনিবার) প্রকাশ করা হবে। আর ১৮ অক্টোবর (মঙ্গলবার) থেকে নতুন এই শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, সাত কলেজের সব ইউনিটের পাসকৃত ছাত্র-ছাত্রীরা সর্বশেষ ১২ সেপ্টেম্বর পর্যন্ত বিষয় ও কলেজ পছন্দক্রম ফরম পূরণ করেছেন। তাদের পছন্দক্রম ও নম্বরের ভিত্তিতে আগামী ২৮ সেপ্টেম্বর প্রথম মেধাতালিকা প্রকাশ করা হবে। এরপর ধারাবাহিকভাবে শিক্ষার্থীদের চাহিদা এবং অপেক্ষমাণ তালিকা থেকে ৫ ও ১৫ অক্টোবর আরও দুটি মেধাতালিকা প্রকাশিত হবে। ১৮ অক্টোবর থেকে ক্লাস শুরু হবে।

এছাড়া ভর্তি কার্যক্রম বিষয়ক নির্দেশনা দ্রুতই নোটিশের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে বলেও জানান তিনি।

গত ১২ আগস্ট সাত কলেজের বিজ্ঞান ইউনিটের, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের এবং ২৬ আগস্ট বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই সাতটি কলেজে এবার স্নাতকে মোট আসন ২১ হাজার ৫১৩টি।

নাহিদ হাসান/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।