ইডেনের ঘটনায় তদন্ত কমিটি, চাইলেন গণমাধ্যমের সহায়তা

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক ঢাকা কলেজ
প্রকাশিত: ১২:৪১ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২২
২৫ সেপ্টেম্বর ইডেন কলেজ ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটে/ফাইল ছবি

রাজধানীর ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের কোন্দল এবং সংঘর্ষের ঘটনায় চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে কলেজ প্রশাসন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুর ১২টায় ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কলেজ প্রশাসনের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেখানে চার জন শিক্ষক রয়েছেন। দ্রুততম সময়ের মধ্যে বিষয়টি তদন্ত করে জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

তদন্ত কমিটিতে কারা রয়েছেন-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, শিক্ষকরাই রয়েছেন। কলেজে দুটি পরীক্ষা চলছে, আমাদের এই দিকে মনোযোগ বেশি। অনেক বেশি ব্যস্ত আমরা। সেই সঙ্গে উদ্ভূত পরিস্থিতিতে গণমাধ্যমের সহায়তাও চান তিনি।

গত ২৪ সেপ্টেম্বর রাতে ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসকে নির্যাতনের অভিযোগ এনে কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা, সম্পাদক রাজিয়া সুলতানা এবং তাদের অনুসারীদের সঙ্গে কোন্দলে জড়ান ছাত্রলীগের একটি বড় অংশ। এরপর থেকে দুই গ্রুপের মুখোমুখি অবস্থানে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়।

পরদিন ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটে। ওইদিন রাতে ইডেন কলেজ ছাত্রলীগের সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষণা করে বর্তমান কমিটির ১২ জন নেত্রী ও চার কর্মীকে সংগঠন থেকে স্থায়ী বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

নাহিদ হাসান/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।