শাবিপ্রবিতে ক্যাপসুল লিফট উদ্বোধন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:৫০ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২২

শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের সিঁড়ি বেয়ে চলাচলের কষ্ট দূর করার লক্ষ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্যাপসুল লিফটের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-ডি তে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ লিফট উদ্বোধন করেন।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক-শিক্ষার্থী স্বাভাবিকভাবে সিঁড়ি বেয়ে চলাচল করতে পারে না। দীর্ঘদিনের চেষ্টার ফলে তাদের চলাচলের সুবিধার্থে ক্যাপসুল লিফটের ব্যবস্থা করতে পেরেছি। এ উদ্যোগের অংশ হিসেবে ইতিমধ্যে তিনটি একাডেমিক ভবনে ক্যাপসুল লিফট স্থাপন করা হয়েছে। সুন্দর ও সুশৃঙ্খলভাবে লিফট স্থাপন করতে পারায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমিনা পারভীন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক দিলারা রহমান, শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. জায়েদা শারমিন, প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগের শিক্ষকরা।

নাঈম আহমদ শুভ/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।