যৌন হয়রানির অভিযোগে শাবিপ্রবির ৭ শিক্ষার্থী বহিষ্কার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৮:১৬ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২

যৌন হয়রানির অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ২২৬ তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সিন্ডিকেট সভায় লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী সুমন দাস, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী সৈয়দ মুস্তাকিম সাকিব, ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সাইন্স বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মো. ইমাম হোসেন ইমরান, মো. রিফাত হোসেন ও মো. বিশাল আলীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়।

অপরদিকে বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সাইন্স বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মো. আরিফুল ইসলাম ও মো. জায়েদ ইকবাল তানিনকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

এছাড়া বহিষ্ককৃত শিক্ষার্থীদের আবাসিক হলের সিট বাতিল করা হয়েছে। সেই সঙ্গে তাদের জন্য ক্যাম্পাসে প্রবেশও নিষিদ্ধ করা হয়েছে। এ সিদ্ধান্ত সিন্ডিকেটের পরদিন থেকে কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নাঈম আহমদ শুভ/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।