ঢাবির সাংবাদিকতা বিভাগের হীরকজয়ন্তী উদযাপন শুরু

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:৫৯ এএম, ২৯ সেপ্টেম্বর ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের হীরকজয়ন্তী উৎসব উদযাপন শুরু হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) অধ্যাপক মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বছরব্যাপী নানা কর্মসূচির উদ্বোধন করেন।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে দেশের প্রথিতযশা সাংবাদিক আবেদ খান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সহযোগী অধ্যাপক শবনম আযীম অনুষ্ঠান সঞ্চালনা করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দক্ষ ও যুগোপযোগী গ্র্যাজুয়েট তৈরিতে একাডেমিয়া-ইন্ডাস্ট্রি সম্পর্ক আরও জোরদারের ওপর গুরুত্বারোপ করে বলেন, গ্র্যাজুয়েটদের কর্মদক্ষতা ও গুণগত মান বৃদ্ধির ক্ষেত্রে ইন্ডাস্ট্রির পরামর্শ ও সুপারিশ গ্রহণ করা হবে। সমাজ ও জাতির চাহিদা পূরণে কার্যকর ভূমিকা পালনের জন্য তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটদের প্রতি আহ্বান জানান।

সাংবাদিকতা শিক্ষাসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্বিক শিক্ষা ও গবেষণার উন্নয়নে দেশের গণমাধ্যম সহায়ক শক্তি হিসেবে কাজ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের পর ‘ইন্টারেকশন অ্যান্ড ইন্টারডিপেন্ডেন্স বিটুইন একাডেমিয়া অ্যান্ড ইন্ডাস্ট্রি’ শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। এতে দেশের গণমাধ্যম জগতের খ্যাতিমান ব্যক্তিরা অংশ নেন।

আল-সাদী ভূঁইয়া/আরএডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।