ঢাবির সুফিয়া কামাল হলের ৩ শিক্ষার্থী পেলেন স্বর্ণপদক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:৪২ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২২
স্বর্ণপদক ও বৃত্তি পাওয়া শিক্ষার্থীরা

পড়াশোনার পাশাপাশি সংস্কৃতি ও খেলাধুলাসহ হলের বিভিন্ন কার্যক্রমে সফলতা অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তিন শিক্ষার্থীকে ‘হল ট্রাস্ট ফান্ড স্বর্ণপদক’ দেওয়া হয়েছে। এছাড়া বিভিন্ন শিক্ষাবর্ষের ৯৬ জন শিক্ষার্থী পেয়েছেন ট্রাস্ট ফান্ড বৃত্তি।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় কবি সুফিয়া কামাল হল মিলনায়তনে এক অনুষ্ঠানে ঢাবি উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক, বৃত্তির অর্থ ও সনদ তুলে দেন।

স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন ফার্মেসি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের তানজিনা আক্তার সুমা, অর্থনীতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের আফরিদা জিননুরাইন উর্বি এবং উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মৌসুমি। তারা তিনজনই কবি সুফিয়া কামাল হলে থাকেন।

উপাচার্য বলেন, ভালো ফলাফল করার পাশাপাশি শিক্ষার্থীরা যখন শিল্প, সংস্কৃতি, ক্রীড়াসহ বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমে সম্পৃক্ত থাকেন তখন তারা মানবিক মূল্যবোধ সম্পন্ন ও দক্ষ মানবসম্পদে পরিণত হয়। এ ধরনের শিক্ষার্থীদের কখনও হতাশা স্পর্শ করে না এবং তারা সমাজের অনেক অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়িয়ে চলতে পারেন।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের বিভিন্ন প্রতিকূলতা মোকাবিলায় এবং তাদের সামাজিক ও অর্থনৈতিক সুরক্ষা দিতে ঢাকা বিশ্ববিদ্যালয় এরই মধ্যে ‘স্টুডেন্ট প্রমোশন অ্যান্ড সাপোর্ট ইউনিট’ প্রতিষ্ঠা করেছে। এই ইউনিট শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সহযোগিতা দেবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. তৌহিদা রশীদ, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ট্রাস্ট ফান্ডের সভাপতি অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং অনুষ্ঠানের আহ্বায়ক শেখ জিনাত শারমিন।

আল-সাদী ভূঁইয়া/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।