ইউজিসির এপিএ মূল্যায়নে খুবির ১৯ ধাপ উন্নতি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক খুলনা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ০২ অক্টোবর ২০২২
ফাইল ছবি

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) মূল্যায়নে ২০২১-২২ অর্থবছরে ১৯ ধাপ এগিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি)। এতে ৪৬টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে খুবির বর্তমান অবস্থান ১৫তম।

শনিবার (১ অক্টোবর) ইউজিসি সচিব (প্রশাসন) ড. ফেরদৌস জামানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এবছর ইউজিসির এপিএ মূল্যায়নে খুবি ১০০ নম্বরের মধ্যে পেয়েছে ৭৬.২৮, গতবছর যেখানে পেয়েছিল ৩ নম্বরেরও নিচে। ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ের গতবছরের অবস্থান ছিল ৩৪ তম, যেটি এখন ১৫।

খুলনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর খান গোলাম কুদ্দুস জাগো নিউজকে বলেন, আগের বছরের তুলনায় যেভাবে ঘুরে দাঁড়িয়েছি, এটি অবশ্যই আমাদের জন্য একটি সুখবর। উপাচার্যের নিরলস প্রচেষ্টায় এ সাফল্য এসেছে৷ আশা করি, আগামীতে আমরা এর থেকেও ভালো অবস্থানে থাকবো।

এ বছর প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (৯৯.৪৭), ঢাকা বিশ্ববিদ্যালয় (৯৮.৪৮) ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় (৯৩.৭৫)।

এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।