ঢাবির ‘ক’ ইউনিটে অপেক্ষমাণ তালিকা থেকে সাক্ষাৎকার ১০ অক্টোবর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ০৫ অক্টোবর ২০২২
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথমবর্ষে ভর্তি কার্যক্রম চলছে। এরমধ্যে ‘ক’ ইউনিটের মেধাতালিকা থেকে ভর্তি শেষে কিছু আসন এখনো শূন্য।

ফাঁকা এসব আসনে ভর্তির জন্য অপেক্ষমাণ তালিকায় থাকা শিক্ষার্থীদের ডাকা হয়েছে। মেধাক্রম ৫১৮৫ থেকে ৫৮০০ পর্যন্ত থাকাদের সাক্ষাৎকার নেওয়া হবে।

আগামী ১০ অক্টোবর সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তাদের সাক্ষাৎকারের জন্য সময় নির্ধারণ করা হয়েছে। কোনো শিক্ষার্থী এসময়ের মধ্যে সাক্ষাৎকারে হাজির না হলে তারা ভর্তির জন্য অযোগ্য বিবেচিত হবেন।

‘ক’ ইউনিটের ভর্তিপরীক্ষার মূল সমন্বয়কারী অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছারের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘ক’ ইউনিটভুক্ত বিভাগ ও ইনস্টিটিউটসমূহের মধ্যে বর্তমানে ভূগোল ও পরিবেশ বিভাগ, ভূতত্ত্ব, সমুদ্রবিজ্ঞান, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (জীববিজ্ঞান ও ভৌত বিজ্ঞান) এবং লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের লেদার প্রোডাক্টস ইঞ্জিনিয়ারিং, ফুটওয়্যার ইঞ্জিনিয়ারিং এবং লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগে কিছুসংখ্যক আসন শূন্য রয়েছে।

‘যেসব ভর্তিচ্ছু শিক্ষার্থী উল্লেখিত বিভাগসমূহে পড়তে ইচ্ছুক কেবলমাত্র তাদের সাক্ষাৎকার নিম্নলিখিত মেধাক্রম ও সময়সূচি অনুযায়ী ফার্মেসী অনুষদের (খন্দকার মোকাররম হোসেন বিজ্ঞান ভবনের ষষ্ঠতলা) কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকারে নিম্নলিখিত কাগজপত্রসহ যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।’

সাক্ষাৎকারের সময় প্রার্থীদের মূল গ্রেডশিটসমূহ জমা রাখা হবে। মূল গ্রেডশিট ছাড়া সাক্ষাৎকার গ্রহণ করা হবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সাক্ষাৎকারে যেসব কাগজপত্র সঙ্গে আনতে হবে
>> ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র
>> এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল গ্রেডশিট
>> ইন্টারনেটের মাধ্যমে ডাউনলোড করা ভর্তির প্রাথমিক আবেদনের বিস্তারিত ফরম এবং বিষয়সমূহের পছন্দক্রম ফরম। উভয় ফরমে শিক্ষার্থী তারিখ ও মোবাইল নম্বর দিয়ে সই করবেন। মূল গ্রেডশিটসমূহ জমা দেওয়ার আগে প্রার্থীদের পরবর্তীসময়ে ভর্তির জন্য প্রত্যেকটি গ্রেডশিটের অন্তত ১০টি করে ফটোকপি নিজের কাছে রাখতে হবে।

আল-সাদী ভূঁইয়া/এএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।