ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদ ছাত্রদলের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাবি
প্রকাশিত: ১০:১৪ পিএম, ০৭ অক্টোবর ২০২২
ছাত্র অধিকার পরিষদের স্মরণসভায় হামলা চালান ছাত্রলীগের নেতাকর্মীরা

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। ওই হামলার প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

শুক্রবার (৭ অক্টোবর) রাতে সংগঠনটির দপ্তর সেল থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানানো হয়। এদিন বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে ‘আবরার ফাহাদ স্মৃতি সংসদ’র ব্যানারে এই সভার আয়োজন করেছিল ছাত্র অধিকার পরিষদ। সেখানে ছাত্রলীগের হামলায় অন্তত ১০ জন আহত হন।

ছাত্রদলের বিজ্ঞপ্তিতে বলা হয়, আধিপত্যবাদ বিরোধী প্রতিবাদী চেতনার অবিনাশী প্রতীকে পরিণত হওয়া বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভার আয়োজন করে ছাত্র অধিকার পরিষদ। কিন্তু ছাত্রলীগের বর্বর নির্যাতনে নিহত নিহত আবরারের হত্যাকারীদের উত্তরসূরী, আধিপত্যবাদের দোসরদের সেই আয়োজন পছন্দ হয়নি। তাই বিনা উস্কানিতে স্মরণসভায় হামলা করে ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামীন মোল্লা, জাহিদ আহসান, সানাউল্লাহ, পারভেজ মাহমুদসহ অনেক নেতাকর্মীকে পিটিয়ে আহত করে।

এতে আরও বলা হয়, গুরুতর বিষয় হচ্ছে, আহত নেতাকর্মীদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেয়াওর পর সেখানেও ছাত্রলীগ হত্যার উদ্দেশ্য নির্মমভাবে হামলা করে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের গুরুতর আহত করে। মারধরের পর পুলিশ সদস্যরা হামলাকারীদের বদলে ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আখতার হোসেন, সাধারণ সম্পাদক আকরাম হোসেনসহ আক্রান্ত নেতাকর্মীদেরই গ্রেফতার করে নিয়ে যায়।

হামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ছাত্রদলের বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের অভ্যুদয়ের পর থেকেই ছাত্রলীগ ও আওয়ামী লীগ কখনোই এদেশে বিরোধী মত সহ্য করতে পারেনি। সন্ত্রাস, রাহাজানি, অস্ত্রবাজির রাজত্ব কায়েম করে তারা শিক্ষাঙ্গনগুলোতে একচেটিয়া দখলদারিত্ব কায়েম রাখতে চায়। এই অপশক্তিকে প্রতিহত করতে হলে সব সংগঠনকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

আল সাদী ভূঁইয়া/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।