এবারও ‘স্ক্রিনে সমাবর্তন’ নেবেন সাত কলেজের শিক্ষার্থীরা

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক ঢাকা কলেজ
প্রকাশিত: ০৮:১৯ পিএম, ১৩ নভেম্বর ২০২২
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তন হবে ১৯ নভেম্বর। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে হবে সমাবর্তনের মূল আনুষ্ঠানিকতা। এতে রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ সভাপতিত্ব করবেন।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের গ্র্যাজুয়েটদের মধ্যে ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ, সরকারি তিতুমীর কলেজের গ্র্যাজুয়েটরা (১ নম্বর ভেন্যু) ঢাকা কলেজ ক্যাম্পাসে এবং ইডেন মহিলা কলেজ ও বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের গ্র্যাজুয়েটরা (২ নম্বর ভেন্যু) ইডেন মহিলা কলেজ ক্যাম্পাসে সমাবর্তনের অনুষ্ঠানে এলইডি স্ক্রিনে ডিজিটাল পদ্ধতিতে অংশ নেবেন।

আগামী ১৬ ও ১৭ নভেম্বর দেওয়া হবে সমাবর্তনের কস্টিউম। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নিজ নিজ কলেজ থেকে শিক্ষার্থীরা আমন্ত্রণপত্র, একাডেমিক কস্টিউম ও গিফট সংগ্রহ করতে পারবেন। নির্ধারিত তারিখ ও সময়ের পর আমন্ত্রণপত্র, একাডেমিক কস্টিউম ও গিফট দেওয়া হবে না। এক্ষেত্রে কস্টিউম ও গিফট গ্রহণের ফরম জমা দিয়ে এবং নিবন্ধন ও সনদ উত্তোলনের আবেদন জমা দেওয়ার রসিদ দেখিয়ে নির্ধারিত কাউন্টার থেকে সংগ্রহ করতে হবে এসব উপকরণ।

অধিভুক্ত সরকারি সাত কলেজের গ্র্যাজুয়েটদের সমাবর্তন অনুষ্ঠান শেষে সেদিনই (১৯ নভেম্বর) কস্টিউম সংগ্রহের স্থানে জমা দিয়ে কস্টিউম ফেরত রসিদ ও সনদ উত্তোলনের আবেদন ফরম জমা দেওয়ার রসিদ উপস্থাপন করে স্ব-স্ব কলেজ থেকেই মূল সনদ সংগ্রহ করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

অধিভুক্ত সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) ও ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, সমাবর্তনকে কেন্দ্র করে আমাদের সব ধরনের প্রস্তুতি চলছে। আলাদা কমিটি করা হয়েছে। আশা করছি সুষ্ঠুভাবে সমাবর্তনের অনুষ্ঠান শেষ করতে পারবো।

নাহিদ হাসান/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।